Kaliachak Blast: রাজ্যের কাছে ১৫ দিনের মধ্যে রিপোর্ট তলব হাইকোর্টের

NIA তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা।

Updated By: May 2, 2022, 05:43 PM IST
Kaliachak Blast:  রাজ্যের কাছে ১৫ দিনের মধ্যে রিপোর্ট তলব হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: মালদহের কালিয়াচকে কীভাবে বিস্ফোরণ ঘটল? তদন্ত কতদূর এগোল? রাজ্যের কাছে ১৫ দিনের মধ্য়ে রিপোর্ট তলব করল হাইকোর্ট। এই মামলায় কেন্দ্রীয় সরকার ও NIA-কেও যুক্ত করার নির্দেশ দেওয়া হল মামলাকারীকে। ১৭ মে পরবর্তী শুনানি।

ঘটনাটি ঠিক কী? ২৪ এপ্রিল মালদহের কালিয়াচকে বিস্ফোরণে (Kaliachak Blast) গুরুতর জখম হয় ৫ শিশু।  স্থানীয় সূত্রে খবর, সেদিন দুপুরে গোলাপগঞ্জ এলাকায় বাড়ির কাছেই একটি মাঠে খেলা করছিল কয়েকজন শিশু। মাঠের পাশে বোমা মজুত করা ছিল! বিষয়টি বুঝতে পারেনি শিশুরা।  বল ভেবে বোমাগুলি নিয়ে যখন খেলতে যায় তারা, তখনই বিস্ফোরণ ঘটে। চিৎকার শুনে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় বাসিন্দারা। গুরুতর আহত অবস্থায় ৫ শিশুকে ভর্তি করা হয় হাসপাতালে।

আরও পড়ুন: Shocking Husband Wife Murder: স্বামী-স্ত্রীতে 'খুনোখুনি'! একজনের গলায় ছুরি, আরেকজনের পেটে চাকু, হাড়হিম করা দৃশ্য ঘরে

এই ঘটনায় NIA তদন্তের দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী আইনজীবী অরিজিৎ মজুমদার। এদিন মামলাটির শুনানি হয় প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে। রাজ্যকে ১৫ দিনের মধ্য়ে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে আদালত। 

আরও পড়ুন: Kalbaisakhi: কালবৈশাখির দুর্যোগ কি আজও? কোন জেলায় 'দুর্ভোগ' বেশি হতে পারে?

এদিকে কালিয়াচক বিস্ফোরণকাণ্ডে আবার জাতীয় শিশু সুরক্ষা কমিশনে (NCPCR) দায়ের করেছে বিজেপি। দলের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী জানিয়েছেন, 'রাজ্য প্রশাসনের উপর কোনও আস্থা নেই। যদি থাকত, তাহলে NCPCR ছুটে আসতাম না। ছোট ছোট বাচ্চারা আহত হয়েছে। পরিবারের লোকেরা আতঙ্কে ভুগছেন। তাঁদের কাউন্সেলিং করা, আর্থিক সাহায্য দেওয়া প্রয়োজন। রাজ্যের তরফে কোনও পদক্ষেপই করা হয়নি'। বদলি করা হয়েছে মালদহের পুলিস সুপারকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.