Online fraud: অনলাইনে ফোন অর্ডার করে পেলেন একজোড়া চার্জার! দাম ছিল...

অনলাইনে একটি কি-প্যাড ফোন অর্ডার করেছিলেন। ফোন দিতে এসে ডেলিভারি বয় দাম বাবদ ১,৯৯৮ টাকা চায়। গোল বাঁধল অর্ডার করা ফোনের প্যাকেট খুলতেই!

Updated By: Jul 18, 2024, 02:02 PM IST
Online fraud: অনলাইনে ফোন অর্ডার করে পেলেন একজোড়া চার্জার! দাম ছিল...

প্রসেনজিত্‍ সরদার: অনলাইনে প্রতারণার ফাঁদ। মোবাইল ফোন অর্ডার করে পেলেন একজোড়া পুরনো চার্জার। ক্যানিংয়ের মাতলা ১ পঞ্চায়েতের ৭ নম্বর দিঘিরপাড় এলাকার বাসিন্দা দীপু মণ্ডল। তিনি অনলাইনে একটি ফোনের অর্ডার করেছিলেন প্রায় এক সপ্তাহ আগে। সেই অর্ডার করা ফোন ডেলিভেরি দিতে এসেছিলেন ডেলিভারি বয়। কিন্তু ফোনের প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ।

প্যাকেটের মধ্যে রয়েছে মোবাইল ফোনের বদলে দুটি পুরনো চার্জার। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ওদিকে ডেলিভারির পর প্যাকেট খুলে ফোনের বদলে চার্জার বেরতেই, ডেলিভারি বয় বিপদ হতে পারে বুঝতে পেরে প্যাকেট নিয়ে তড়িঘড়ি কেটে পড়ে! এই ঘটনা প্রসঙ্গে দীপু মণ্ডল জানিয়েছেন, অনলাইনে একটি কি-প্যাড ফোন অর্ডার করেছিলাম। ডেলিভারি ফি নিয়ে মোট ১,৯৯৮ টাকা দাম ছিল। সেইমতো ফোন দিতে এসে ডেলিভারি বয় দাম বাবদ ১,৯৯৮ টাকা চায়। এপর্যন্ত সব ঠিক-ই ছিল। গোল বাঁধল অর্ডার করা ফোনের প্যাকেট খুলতেই!

দীপু বলেন, "ডেলিভারি বয় অর্ডার করা ফোনের প্যাকেট হাতে দিতেই সেটি খুলে ফেলি। খুলে দেখি মোবাইল ফোনের পরিবর্তে প্যাকেটের মধ্যে রয়েছে দুটি পুরনো চার্জার। এরপরই ডেলিভারি বয় তড়িঘড়ি প্যাকেট নিয়ে চলে যায়। ডেলিভারি বয়ের সামনেই প্যাকেট খোলায় এযাত্রায় বেঁচে গেলাম। নাহলে আমাকে ১,৯৯৮ টাকার মাসুল গুনতে হত।" নিজের এই অভিজ্ঞতার পর অনলাইনে কেনাকাটার ব্যাপারে সবাইকেই সাবধান করেছেন দীপু। তিনি বলেন, "অনলাইনে কোনও জিনিস অর্ডার করলে ডেলিভারি বয়ের সামনে বুঝে নিয়ে তারপর টাকা দিন। নাহলে ঠকতে হতে পারে!"

আরও পড়ুন, No Chicken: চিকেনপ্রেমীদের জন্য দুঃসংবাদ, বন্ধ মুরগি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.