দিলীপ সহ ১ হাজার বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনে মামলা

অভিযোগ, আনলক পর্বে বেআইনিভাবে জমায়েত করেছিলেন তাঁরা।

Updated By: Aug 12, 2020, 01:41 AM IST
দিলীপ সহ ১ হাজার বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনে মামলা

নিজস্ব প্রতিবেদন : অস্বস্তি বাড়ল বিজেপি শিবিরের জন্য। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সহ ১ হাজার জন নেতা-কর্মীর বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনে রুজু হল মামলা। 

রায়গঞ্জ পুলিস জেলায় এই মামলা রুজু হয়েছে। দিলীপ ঘোষ ছাড়াও মামলা রুজু করা হয়েছে বিজেপি রাজ্য নেতা সায়ন্তন বসু, বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার, মালদার হবিবপুরের বিজেপি বিধায়ক জুয়েল মুর্মু, উত্তর দিনাজপুরের জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর বিরুদ্ধেও। মোট ১ হাজার জন বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ, আনলক পর্বে বেআইনিভাবে জমায়েত করেছিলেন তাঁরা। সেই অভিযোগেই তাঁদের বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনে মামলা রুজু করা হচ্ছে বলে জানিয়েছে রায়গঞ্জ পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার অনুপম সিং।

আরও পড়ুন, 'বড্ড ঠান্ডা ও নড়ছে যেন...' হেডফোন ভেবে সাপের লেজ ধরেই টানাটানি যুবকের!

তিনি এও বলেন, কেন্দ্র ও রাজ্য সরকার লকডাউন পিরিয়ডে যেকোনও রাজনৈতিক কর্মসূচি বাতিল করেছে। কিন্তু বিজেপি সেই নির্দেশকে অমান্য করে সোমবার হেমতাবাদে রাজনৈতিক কর্মসূচি ও জমায়েত করায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়ার উদ্যোগ গ্রহন করা হয়েছে। 

গত ১৩ জুলাই মৃত্যু হয়েছিল হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের।  প্রায় একমাস পর গতকাল সোমবার হেমতাবাদের প্র‍য়াত বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের স্মরন সভার আয়োজন করে বিজেপি। হেমতাবাদের বালিয়ামোড় বাজার এলাকায় প্রয়াত বিধায়কের মূর্তি স্থাপনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠান ও কয়লাডাঙি এলাকায় স্মরণ সভার আয়োজন করে হাজার হাজার বিজেপি কর্মী সমর্থকদের জমায়েত করে বিজেপি নেতৃত্ব।  

.