Anubrata Mandal: বীরভূম থেকে মুর্শিদাবাদেও কন্ট্রোল হত গরু পাচার! প্রমাণ পেল সিবিআই

৭০ থেকে ৮০ লক্ষ টাকায় গরু কেনা হয় বলে জানা গিয়েছে। এই গরুগুলি বাংলাদেশে পাচার করা হয়েছে। লতিফের সঙ্গে পরিচয় হয় মন্টু মল্লিক ওরফে আফতাবুদ্দিন মল্লিকের। এই মন্টু মল্লিক এনামূলের নামে জাল রশিদ তৈরী করে বলেও জানা গিয়েছে। জাল বিল দিয়ে দেখানো হত স্থানীয় হাটে বিক্রি করা হয়েছে এই গরু।

Updated By: Aug 18, 2022, 10:02 AM IST
Anubrata Mandal: বীরভূম থেকে মুর্শিদাবাদেও কন্ট্রোল হত গরু পাচার! প্রমাণ পেল সিবিআই
ফাইল চিত্র

অয়ন ঘোষাল: বীরভূম থেকে মুর্শিদাবাদেও কন্ট্রোল হত গরু পাচার। অনুব্রত মন্ডলের হয়ে সাহায্য করতো সাইগল হোসেন। অন্যদিকে এনামূলের হয়ে উপস্থিত থাকতো শেখ আব্দুল লতিফ। এই বিষয় তথ্য প্রমান এসেছে CBI এর হাতে। সাইগল হোসেনের থেকে পাওয়া তথ্য থেকে সিবিআই জানতে পেরেছে, সাইগল হোসেনের মা লতিকা খাতুনের নামে একটি সম্পত্তি দুজন বিক্রেতার হাত বদল করে কেনা হয়েছে। যে দামে তা কেনা হয় তার থেকে অনেক কম দাম দেখানো হয়েছে বলে দাবি করা হয়েছে। এর বদলে ইলামবাজার হাট থেকে প্রচুর সংখ্যায় গরু নেয় ইনামুল। শেখ আব্দুল লতিফ এবং এনামূলের কথায়, জঙ্গিপুর কাস্টমস অফিসে ১৬ বার নিলামে অংশ নেয় লতিফ।

৭০ থেকে ৮০ লক্ষ টাকায় গরু কেনা হয় বলে জানা গিয়েছে। এই গরুগুলি বাংলাদেশে পাচার করা হয়েছে। লতিফের সঙ্গে পরিচয় হয় মন্টু মল্লিক ওরফে আফতাবুদ্দিন মল্লিকের। এই মন্টু মল্লিক এনামূলের নামে জাল রশিদ তৈরী করে বলেও জানা গিয়েছে। জাল বিল দিয়ে দেখানো হত স্থানীয় হাটে বিক্রি করা হয়েছে এই গরু। সিবিআই সূত্রে জানা গিয়েছে এই চক্র শুধুমাত্র দুই অথবা তিন জনের নয় কারন এটি একটি আন্তর্জাতিক গরু পাচার চক্র। 

অন্যদিকে অনুব্রত মণ্ডলের ১৭ কোটির ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করেছে সিবিআই। ইতিপূর্বে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় স্তূপীকৃত অর্থ। রাশি রাশি ৫০০ ও ২,০০০ টাকার নোট উদ্ধার করেন গোয়েন্দারা। অর্থের উৎস জানতে চান গোয়েন্দারা, আর তাই এবার অনুব্রতর ফিক্সড ডিপোজিট নিয়ে সিবিআইয়ের পাশাপাশি ইডি এই দুর্নীতির তদন্তে নামতে পারে বলে খবর সূত্রের।

আরও পড়ুন: Bengal Weather: ফের তৈরি হবে নিম্নচাপ, বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে

পাশাপাশি অনুব্রত ইস্যুতে নতুন তথ্য পাচ্ছে সিবিআই। তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের টেট পাশ না করেই হয় চাকরি। এছাড়াও শিক্ষকতা না করেই বাড়িতে রেজিস্ট্রার আনিয়ে সই করে হাজিরার ব্যবস্থা করা হয় তাঁর। গরু পাচারের পাশাপাশি, এর নেপথ্যে অন্য দুর্নীতির চক্র রয়েছে কিনা তার উত্তর খুঁজতে টানা জেরা চালাবে সিবিআই। বৃহস্পতিবার ফের কম্যান্ড হাসপাতালে রুটিন স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কথা অনুব্রত মন্ডলের। পরশু, অর্থাৎ ২০ অগস্ট অনুব্রতকে ফের হাজিরা দিতে হবে আসানসোল স্পেশাল সিবিআই আদালতে।

বেআইনি ভাবে প্রাথমিক স্কুলে চাকরি নেওয়ার অভিযোগ ওঠায় অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে বৃহস্পতিবার বিকেল ৩টের মধ্যে তলব করেছে কলকাতা হাই কোর্ট। সেই কারনে আজ সুকন্যার হাই কোর্টে হাজিরা দেওয়ার কথা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.