কয়লাকাণ্ডে খোঁজ মিলল 'গোপন রুটে'র, আসানসোলে ক্যাম্প সিবিআই-এর

আজ আসানসোলের ২ ব্যবসায়ীকে জেরা করা হবে বলে সিবিআই সূত্রে খবর।

Reported By: বিক্রম দাস | Updated By: Dec 5, 2020, 10:21 AM IST
কয়লাকাণ্ডে খোঁজ মিলল 'গোপন রুটে'র, আসানসোলে ক্যাম্প সিবিআই-এর

নিজস্ব প্রতিবেদন : গরু ও কয়লা পাচার কাণ্ডে আরও সক্রিয় হয়ে উঠল সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, আসানসোলে ঘাঁটি গেড়েছে কলকাতা দুর্নীতি দমন শাখা ও সিবিআই-এর দিল্লি থেকে আসা বিশেষ প্রতিনিধি দল। সন্দেহভাজনদের জেরা ও লাগাতার তল্লাশি চালানোর জন্য ইতিমধ্যে আসানসোলে একটি অস্থায়ী ক্যাম্পও তৈরি করেছে  সিবিআই।

জানা গিয়েছে, গোয়েন্দাদের দলের সঙ্গে রয়েছে সিআরপিএফ বাহিনীর জওয়ানরা। প্রসঙ্গত, শুক্রবার ২ ট্রাক চালককে জেরা করে সিবিআই। এরপর আজ আসানসোলের ২ ব্যবসায়ীকে জেরা করা হবে বলে সিবিআই সূত্রে খবর। কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার খাতা ও তল্লাশিতে পাওয়া বিভিন্ন নথির থেকে মেলা সূত্র ধরেই ওই ব্যবসায়ীদের খোঁজ পেয়েছে সিবিআই। সেই তথ্যের উপর ভিত্তি করেই ব্যবসায়ীদের জেরা করা হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে সিবিআই-এর হাতে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। আসানসোল থেকে ধানবাদ ও পুরুলিয়া পর্যন্ত কয়লা পাচারের গোপন রুটের হদিশ উঠে এসেছে তদন্তকারীদের হাতে। অর্থাত্, আসানসোল যে কয়লা পাচার কাণ্ডের এপিসেন্টার, এমনটাই মনে করছেন সিবিআই অফিসাররা। এদিকে, এখনও অধরা লালা। তার খোঁজে মরিয়া হয়ে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

আরও পড়ুন, আমার পদ নিতে মৃত্যু কামনা করছে: মমতা; আপনি বাঁচলে বাংলা বাঁচবে, আবেগতাড়িত সুব্রত

.