Tapan Kandu Murder: ঝালদাকাণ্ডে BDO-কে জিজ্ঞাসাবাদ CBI-র

ঘণ্টা দেড়েক চলল জিজ্ঞাসাবাদ পর্ব।

Updated By: Apr 28, 2022, 09:39 PM IST
Tapan Kandu Murder: ঝালদাকাণ্ডে BDO-কে জিজ্ঞাসাবাদ CBI-র

নিজস্ব প্রতিবেদন: ঝালদাকাণ্ডে এবার CBI-র নজরে BDO। অস্থায়ী ক্যাম্পে ডেকে ঝালদা ১ নম্বর ব্লকের BDO রাজকুমার বিশ্বাসকে জিজ্ঞাসাবাদ করলেন তদন্তকারীরা।

নিহত তপন কান্দুর অভিন্নহৃদয় বন্ধু ছিলেন নিরঞ্জন বৈষ্ণব ওরফে শেফাল। সবসময়ে দু'জনে একসঙ্গেই থাকতেন। এমনকী, যেদিন ঝালদা-বাঘমুন্ডি রাজ্য সড়কে দুষ্কৃতীদের গুলিতে খুন হন, সেদিনও কংগ্রেস কাউন্সিলরের সঙ্গে ছিলেন নিরঞ্জন। ঘটনার প্রত্যক্ষদর্শী তিনি।

আরও পড়ুন: Summer Vacation: দক্ষিণের গরমে উত্তরবঙ্গে স্কুল ছুটি কেন? বাংলাভাগের দাবি BJP বিধায়কের!

চলতি মাসের ৬ তারিখ মৃত্যু হয় নিরঞ্জনের। সেদিন সকালে ঘর থেকে উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ। সেই ঘর থেকেই পাওয়া যায় সুইসাইড নোটও। পরিবারের লোকেদের দাবি, লাগাতার পুলিসের জেরায় মানসিকভাবে ভেঙে পড়েছিলেন নিরঞ্জন। সেকারণে আত্মহত্যা করেছেন তিনি। সূত্রের খবর, দেহ উদ্ধারের সময়ে ম্যাজিস্ট্রেটের দায়িত্বে ছিলেন ঝালদা ১ নম্বর ব্লকের BDO রাজকুমার বিশ্বাস। 

এদিকে ঝালদাকাণ্ডে আবার ময়নাতদন্তে অসঙ্গতি ধরা পড়েছে CBI-র নজরে। সংশ্লিষ্ট চিকিৎসককে ডেকে রিপোর্টে প্রয়োজনীয় সংশোধনও করিয়ে নিয়েছেন তদন্তকারীরা। নিহত কংগ্রেস কাউন্সিলরের স্ত্রী পূর্ণিমা কান্দুর দাবি, যে দিক দিয়ে গুলি শরীরে ঢুকেছিল আর যেদিক দিয়ে গুলি শরীর থেকে বেরিয়েছিল, ময়নাতদন্তের রিপোর্টে তা উল্টো দেখানো হয়েছে। অর্থাৎ, টেকনিক্যাল ভাষায় যাকে 'ইন' আর 'আউট' বলা হয়, তা ভুল লেখা ছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.