Summer Vacation: দক্ষিণের গরমে উত্তরবঙ্গে স্কুল ছুটি কেন? বাংলাভাগের দাবি BJP বিধায়কের!

'শিলিগুড়ির স্কুলগুলিকে আওতায় বাইরে রাখা হোক', চিঠি শিক্ষামন্ত্রীকে।

Updated By: Apr 28, 2022, 08:59 PM IST
Summer Vacation: দক্ষিণের গরমে উত্তরবঙ্গে স্কুল ছুটি কেন? বাংলাভাগের দাবি BJP বিধায়কের!

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের জন্য উত্তরবঙ্গের স্কুল বন্ধ কেন? শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে চিঠি দিলেন শিলিগুড়ি BJP বিধায়ক শঙ্কর ঘোষ (Shankar Ghosh)। টুইট করলেন, 'এই ধরনের প্রশাসনিক সিদ্ধান্তের জন্যই উত্তরবঙ্গে জন্ম নেয় আলাদা রাজ্যের দাবি'!

কালবৈশাখীর দেখা নেই। বৃষ্টি কবে হবে? আশার কথা শোনাতে পারেনি আবহাওয়া দফতর। এপ্রিলেই তাপমাত্রার পারদ ৪০-র উপরে! দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা সতর্ক জারি থাকছে আরও ২-৩ দিন। এমনকী, তাপপ্রবাহের মতো পরিস্থিতি থাকবে  কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনায়।

এদিকে গরমের জন্য পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে যখন স্কুলের সময়সীমা ১ ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ, তখন ২ মে থেকে গরমের ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। শিক্ষা দফতরকে নির্দেশ দিয়েছেন, 'বাচ্চাদের গরমে সমস্যা হচ্ছে। কষ্ট পাচ্ছে। অনেক বাচ্চার নাক দিয়ে রক্ত বেরচ্ছে। ২ মে থেকে গরমের ছুটি দিয়ে দাও'। 

আরও পড়ুন: চেক আপ করাতে এসে 'সানস্ট্রোকে' মৃত্যু গর্ভবতীর

উত্তরবঙ্গের স্কুলগুলিকে কেন এখনই বন্ধ করে দেওয়া হবে? প্রশ্ন তুলেছেন শিলিগুড়ির BJP বিধায়ক শঙ্কর ঘোষ। জি ২৪ ঘণ্টাকে ফোনে তিনি বলেন, 'সাধারণভাবে উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গের যেকোন জায়গায় থেকে অনেকটাই অনুকূল অন্তত এই সময়কালেও স্কুলে পড়াশোনার করার জন্য। তাহলে দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের কারণে উত্তরবঙ্গের স্কুলগুলি কেন বন্ধ করে দেওয়া হচ্ছে? সরকারকে যদি কোনও সিদ্ধান্ত নিতে হয়, তাহলে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় মর্নিং স্কুল করতে পারে। বিকল্প ভাবা হোক'। 

শুধু তাই নয়, শিলিগুড়ির স্কুলগুলিকে এই ছুটির আওতায় বাইরে রাখার আর্জি জানিয়ে শিক্ষামন্ত্রীকে চিঠিও দিয়েছেন তিনি। এমনকী, পৃথক রাজ্যের প্রসঙ্গও তুলেছেন BJP বিধায়ক শঙ্কর ঘোষ। 

 

 

 

শিলিগুড়ি, তরাই, ডুয়ার্স-সহ উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় কিন্তু তেমন গরম নেই। সেকারণে এখনই স্কুল বন্ধের সিদ্ধান্ত  অপ্রাসঙ্গিক, মত অভিভাবকদেরও। এদিন শিলিগুড়িতে ডিআই অফিসে স্মারকলিপি দেন BJP বিধায়ক শঙ্কর ঘোষ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.