Bankura: ভোট পরবর্তী অশান্তি, বিজেপি কর্মীর মৃত্যুতে সিবিআইয়ের জেরার মুখে তৃণমূলের ৩০ নেতা-কর্মী

গত ৪ মে বাঁকুড়ার ইন্দাস থানার নাড়রা গ্রাম থেকে নিখোঁজ হয়ে যান বিধানসভা নির্বাচনে নাড়রা বুথে বিজেপির এজেন্টের দায়িত্বে থাকা অরুপ রুইদাস

Updated By: Nov 1, 2021, 05:27 PM IST
Bankura: ভোট পরবর্তী অশান্তি, বিজেপি কর্মীর মৃত্যুতে সিবিআইয়ের জেরার মুখে তৃণমূলের ৩০ নেতা-কর্মী

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ভোট পরবর্তী অশান্তির তদন্তে এবার সিবিআইয়ের মুখোমুখি ৩০ তৃণমূল নেতা-কর্মী। এক বিজেপি কর্মী মৃত্যুর ঘটনায় আজ তাদের জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

ভোট পরবর্তী সময়ে বাঁকুড়ার ইন্দাস থানার নাড়রা গ্রামে রহস্যজনক ভাবে মৃত্যু হয় বিজেপি কর্মী অরুপ রুইদাসের। মৃত্যুর ঘটনার তদন্তে আগেও একাধিকবার ইন্দাসে এসেছিল সিবিআই-র একটি বিশেষ দল। সোমবার ওই দলটি ফের ইন্দাসে এসে তৃণমূলের ইন্দাস ব্লক সভাপতি শেখ হামিদ-সহ ৩০ জন তৃণমূল নেতা কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে। সিবিআই টিমের কাছে এদিন হাজির হন ওই নেতা কর্মীরা। তৃণমূলের অভিযোগ, একটি আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্রীয় সরকার এজেন্সি দিয়ে তৃণমূলের নেতা কর্মীদের ভয় দেখানোর চেষ্টা করছে।

আরও পড়ুন-'দাদা-ভাইয়ের সম্পর্ক, যা বলেছেন দল ছাড়ার দুঃখ-রাগ থেকে বলেছেন'

গত ৪ মে বাঁকুড়ার ইন্দাস থানার নাড়রা গ্রাম থেকে নিখোঁজ হয়ে যান বিধানসভা নির্বাচনে নাড়রা বুথে বিজেপির এজেন্টের দায়িত্বে থাকা অরুপ রুইদাস। একদিন পর ওই বিজেপি কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয় ইন্দাস থানা  ও পুর্ব বর্ধমান জেলার খন্ডঘোষ থানার সীমানাবর্তী এক মাঠে। মৃতদেহ উদ্ধারের পর থেকেই বিজেপি দাবি করে আসছিল অরুপ রুইদাস আত্মহত্যা করেনি । নির্বাচন পরবর্তী অশান্তির বলি হয়েছেন অরুপ।

আরও পড়ুন-কালীপুজোয় বাজি পুরোপুরি নিষিদ্ধ নয়, হাইকোর্টের রায় খারিজ করে জানাল সুপ্রিম কোর্ট      

মাস দুই আগে প্রথম এই ঘটনার তদন্তে বাঁকুড়ার ইন্দাসে আসে সিবিআই এর একটি বিশেষ তদন্তকারী দল । ঘটনাস্থল ঘুরে বিভিন্ন তথ্য সংগ্রহের পাশাপাশি মৃতের পরিবারের সঙ্গে দফায় দফায় কথা বলেন তদন্তকারীরা । এরপর ওই ঘটনায় তৃণমূলের ইন্দাস ব্লক সভাপতি শেখ হামিদ সহ ৩০ জন তৃণমূল নেতা-কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল সিবিআই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.