Bhangar: কীসের নথি পোড়ানো হচ্ছিল? ভাঙড়কাণ্ডে ট্রাক চালককে তলব সিবিআইয়ের

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হল ৩৬ রকমের নথি। জমি এখন ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী।

Updated By: Apr 18, 2023, 06:01 PM IST
Bhangar: কীসের নথি পোড়ানো হচ্ছিল? ভাঙড়কাণ্ডে ট্রাক চালককে তলব সিবিআইয়ের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কীসের নথি পোড়ানো হচ্ছিল ভাঙড়ে? কেনই-বা পোড়ানো হচ্ছিল? নেপথ্যে কারা? ট্রাকের চালককে তলব করল সিবিআই। জমিটি ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী।

স্থানীয় সূত্রে খবর, চারিদিকে পাঁচিল দিয়ে ঘেরা। ভাঙড়ের কাশিপুরগড়ি এলাকার আন্দুলগড়ি মৌজায় বিশাল একটি জমি খালিই পড়ে রয়েছে। সেই জমিতে নাকি ৩ দিন ধরে পোড়ানো হয়েছে রাশি রাশি নথি! কবে থেকে? নথি পোড়ানোর কাজ শুরু হয় রবিরার রাতে। ঘড়িতে তখন ৮টা। এদিন সকালেও একটি ট্রাকে করে প্রচুর নথি আনা হয় ওই জমিতে। তারপর স্তুপাকার করে সেই নথিগুলিতে আগুন ধরিয়ে দেওয়া হয়!

তারপর? খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সিবিআই আধিকারিকরা। আগুন নিভিয়ে নথি উদ্ধারের কাজ শুরু করেন তাঁরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ভাঙড়ের ওই জমিতে ৩৬ রকমের নথি পাওয়া গিয়েছে। তালিকায় রয়েছে ভাউচার ও মাইনিং সংক্রান্ত নথি।   

স্রেফ নথি উদ্ধারই নয়, ট্রাকের নম্বরের সূত্রে ধরে চালকেরও হদিশ পেয়েছে তদন্তকারী। জানা গিয়েছে, এদিন সকালে পার্ক সার্কাসের ৪ নম্বর লাগোয়া এলাকায় থেকে ট্রাকে করে নথিগুলি নিয়ে আসা হয় ভাঙড়ে। তারপর ওই জমিতে সেই নথি পুড়িয়ে দেওয়া হয়। কেন? ট্রাকের চালককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে সিবিআই।

জমির মালিক কে? তদন্তে পার্থ ঘনিষ্ঠ তৃণমূল নেতা গৌতম মণ্ডলের নাম উঠেছে এসেছে। তিনি অবশ্য় জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন,  '২০১১ সালে জমিটি বিক্রি করে দিয়েছি। এই জমিত যাই হোক না কেন, সেটা আমার জানার বিষয় নয়। বর্তমান মালিক জানবেন। আমি কিছু জানি না। লোকাল থানার আইসিকে জানিয়েছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.