'রাজ্যের প্রশাসনিক কাজে বাধা দিচ্ছে কেন্দ্র' টুইটে Mamataর পাশে Kejriwal

Arbind Kejriwal টুইটে লিখেছেন, কেন্দ্রের এই আচরণে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত করা হচ্ছে, অস্থিরতা তৈরির চেষ্টা হচ্ছে।'

Updated By: Dec 18, 2020, 11:43 AM IST
'রাজ্যের প্রশাসনিক কাজে বাধা দিচ্ছে কেন্দ্র' টুইটে Mamataর পাশে Kejriwal
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ডেপুটেশন ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে কেজরিওয়াল (Arbind Kejriwal)। বাংলার প্রশাসনিক কাজে কেন্দ্রের হস্তক্ষেপের নিন্দা করে টুইটে ক্ষোভ প্রকাশ দিল্লির মুখ্যমন্ত্রীর। আইপিএস ডেপুটেশন (IPS Deputation) নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত চলছেই। সেই প্রেক্ষিতেই শুক্রবার টুইট করলেন অরবিন্দ কেজরিওয়াল। টুইটে কেজরিওয়াল লিখেছেন, 'রাজ্যের প্রশাসনিক কাজে বাধা দিচ্ছে কেন্দ্র। নির্বাচনের আগে পুলিস অফিসারদের বদলি করার চেষ্টা হচ্ছে। কেন্দ্রের এই আচরণে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত করা হচ্ছে, অস্থিরতা তৈরির চেষ্টা হচ্ছে।'

Deputation ইস্যুতে কেন্দ্র-রাজ্য সংঘাত অব্যাহত। বিপাকে রাজ্যে কর্মরত ৩ IPS অফিসার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশের পরও কাজে যোগ দিচ্ছেন না তাঁরা। নবান্নের ছাড়পত্র মেলেনি কাজেই আজ শুক্রবার দিল্লি যাচ্ছেন না ওই তিন পুলিস আধিকারিক। রাজ্যে কর্মরত ৩ IPS রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠী ও ভোলানাথ পাণ্ডে-কে যখন কেন্দ্রের ডেপুটেশনে ডেকে পাঠানো হয়, তখনই এই সিদ্ধান্তে আপত্তি তোলে রাজ্য।

আরও পড়ুন:  রাজ্যকে অগ্রাহ্য, ৩ IPS অফিসারের নতুন পোস্টিং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

জানানো হয়, রাজ্যে IPS ও IAS অফিসারের সংখ্যা কম। তাই কেন্দ্র চাইলেও ওই ৩ অফিসারকে রিলিজ করা হবে না। তবে সেই আপত্তি শোনেনি কেন্দ্র। বৃহস্পতিবার কার্যত একতরফাভাবেই ওই তিন পুলিস আধিকারিককে নয়া পোস্টিং দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজীব মিশ্রকে পাঠানো হয়েছে ITBP, প্রবীণ ত্রিপাঠীকে SSB এবং ভোলানাথ পাণ্ডে-কে KBPRD-তে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, কেন্দ্রের নির্দেশ মতো শুক্রবারই রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠী ও ভোলানাথ পাণ্ডের কাজে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু রাজ্য সরকার আগের অবস্থানেই অনড়। IPS-দের ডেপুটেশন ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ওই তিন অফিসারকে ছাড়া হবে না, সাংবাদিক সম্মেলনে সাফ জানিয়ে দিয়েছেন পঞ্চায়েত ও গ্রামোয়ন্নন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। নবান্নের ছাড়পত্র না মেলায় আগামীকাল দিল্লি যেতে পারছেন না ৩ IPS অফিসার।

.