Mamata Attacks Modi: 'পেট্রোল-গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে লুঠ করছে কেন্দ্র, এটা মানুষ মারার সরকার':মমতা

মমতা বলেন, কেন্দ্রের থেকে ৯২ হাজার কোটি টাকা পাই। সেই টাকা আমাদের দেয়নি

Updated By: May 18, 2022, 12:38 PM IST
Mamata Attacks Modi: 'পেট্রোল-গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে লুঠ করছে কেন্দ্র, এটা মানুষ মারার সরকার':মমতা

নিজস্ব প্রতিবেদন: জ্বালানী, ওষুধ থেকে গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে মোদী সরকারকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মেদিনীপুর কলেজ ময়দানে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কর্মী সম্মেলনে মোদী সরকারকে একপ্রকার লুঠেরা সরকার বলে অভিহিত করলেন মমতা।

এদিন কর্মীসভা থেকে মমতা বলেন, আপনার ইনকাম ট্যাক্সের টাকা বাংলা থেকে তুলে নিয়ে যায় কেন্দ্র। সেই টাকা আমাদের দেয়। আমাদের যে টাকা দেওয়া হয় তা ওদের টাকা নয়। সেই টাকার মধ্যে আমরা কেন্দ্রের থেকে ৯২ হাজার কোটি টাকা পাই। সেই টাকা আমাদের দেয়নি।

গ্যাস সহ অন্যান্য জ্বালানীর দাম বৃদ্ধি নিয়ে মমতা বলেন, রান্নার গ্যাসের দাম লাফিয়ে বাড়ছে। মানুষের পকেট কেন্দ্র সরকার লুঠ করছে। ডিজেল-পেট্রোলেবর দাম বেড়ে গিয়েছে। ৮০০ ওষুধের দাম বেড়েছে। সুগার, কিডনির ওষুধ মারাত্মক দামী হয়েছে। এই সরকার মানুষ মারার সরকার। মানুষের পকেটে কাটছে।  কেউ যদি ২০০ টাকা খায় তাহলে তা দেখা যায়। আর পেট্রোল -ডিজেল থেকে ১৭ লাখ কোটি টাকা মানুষের কাছ খেকে লুঠ করেছে কেন্দ্র। এর জন্য মানুষকে কত খেসারত দিতে হয় একবার ভেবে দেখুন। লক্ষ-কোটি টাকা তুলেছে। কোনও ভ্রুক্ষেপ নেই! আর প্রতিবাদ করলেই হিন্দু-মুসলমান দেখিয়ে দিচ্ছে। ওটা খুড়ের কল।

মেদিনীপুরের উন্নয়ন প্রসঙ্গে মমতা বলেন, মেদিনীপুরের মানুষ আমাদের প্রচুর সাহায্য করেছে। মেদিনীপুর স্বাধীনতা সংগ্রামীদের জেলা। আগামী ৯ অগাস্ট ফের আসব মেদিনীপুরে মিটিং করতে। একসময়ে বেলপাহাড়িতে মানুষ পিঁপড়ে খেয়ে থাকতো। এখন সেখানে বিনা পয়সায় চাল, ৫ লাখ টাকার স্বাস্থ্য সাথী, কন্যাশী, সাইকেল, স্মার্ট ফোন দেওয়া হচ্ছে। পৌনে ২ কোট মা বোনেরা লক্ষ্মীর ভাণ্ডার পাচ্ছেন। বয়স্কদের জন্য পেনশন চালু হয়েছে। সরকারি যেসব সাহায্য পাননি তার জন্য দুয়ারে সরকারে আবেদন করুন। আমি চাই মেদিনীপুর পথ দেখাক। মেডিক্যাল কলেজ থেকে শুরু করে মাল্টি স্পেশালিটি হসাপাতাল করে দেওয়া হয়েছে। এছাড়াও আরও এধরনের অনেকর কাজ হচ্ছে। বিদ্যাসাগর পার্কে সাইসকেল কারখানা হচ্ছে। শালবনী স্টেডিয়ামটা কাজে লাগানো যাচ্ছিল না। ওটাকে ইনডোর স্টেডিয়ামে পরিণত করা হবে। খড়গপুর আর্বান ও খড়গপুর রুরালে সাড়ে ৩ হাজার মানুষকে জমির পাট্টা দেওয়া হয়েছে। 

আরও পড়ুন-পরিবারকে নিয়ে দিঘায় ঘুরতে এসে ভয়ঙ্কর কাণ্ড ঘটাল যুবক, নেপথ্যে কি প্রেম?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.