ন্যাজাটকাণ্ডে হস্তক্ষেপ ইনটেলিজেন্স ব্যুরোর, এলাকা সরেজমিনে দেখতে পৌঁছল ৬ সদস্যের দল

ন্যাজাট কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রকের কড়া 'ধমকের' মুখে পড়েছে রাজ্য সরকার।

Updated By: Jun 10, 2019, 01:22 PM IST
ন্যাজাটকাণ্ডে হস্তক্ষেপ ইনটেলিজেন্স ব্যুরোর, এলাকা সরেজমিনে দেখতে পৌঁছল ৬ সদস্যের দল

নিজস্ব প্রতিবেদন : সন্দেশখালির ন্যাজাটে রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় এবার হস্তক্ষেপ করল ইনটেলিজেন্স ব্যুরো। সোমবার সকালে রাজ্যে আসে কেন্দ্রীয় গোয়েন্দা দল। ৬ সদস্যের একটি দল পৌঁছয় ন্যাজাটে। এই মুহূর্তে গোটা এলাকা ঘুরে দেখছেন প্রতিনিধি দলের সদস্যরা। ন্যাজাটকাণ্ডে এখনও পর্যন্ত তিনটে মামলা রুজু হয়েছে।

উল্লেখ্য, ন্যাজাট কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রকের কড়া 'ধমকের' মুখে পড়েছে রাজ্য সরকার। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রবিবার উদ্বেগ প্রকাশ করে কড়া বার্তা দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আইন-শৃঙ্খলা রক্ষায় রাজ্য সরকারের ব্যর্থ বলেও তোপ দাগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে রাজ্যকে পরামর্শ দেওয়া হয়, আইনশৃঙ্খলা রক্ষা ও শান্তি ফেরাতে সব ধরনের পদক্ষেপ করুক প্রশাসন। কোনও অফিসারের কাজে গাফিলতি পাওয়া গেলে কড়া ব্যবস্থা নেওয়া হোক।   

অন্যদিকে, প্রশাসনিক বিষয় নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করছেন তিনি। এদিন প্রধানমন্ত্রীর কাছে সন্দেশখালি ইস্যুতে রিপোর্ট জমা দেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। বৈঠকের আগে সাংবাদিকদের তিনি বলেন, ‘‘রাজ্যের আইন শৃঙ্খলার যা পরিস্থিতি , তা প্রধানমন্ত্রীকে খোলাখুলি জানাব।’’

আরও পড়ুন, বনধে উত্তপ্ত বসিরহাট, বাসন্তী হাইওয়ে অবরোধ ক্ষুব্ধ বিজেপি সমর্থকদের

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র হয়ে ওঠে সন্দেশখালির ন্যাজাটের হাতগাছি। এখনও ১ তৃণমূল কর্মী সহ ২ বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়েছে। তবে উভয় শিবিরই দাবি করেছে, কমপক্ষে ৫ জন করে কর্মী তাঁদের এখনও নিখোঁজ রয়েছে। এলাকা থমথমে। আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে পরিবারগুলি।