আজ দক্ষিণ ২৪ পরগণার ক্ষয়ক্ষতি পরিদর্শন কেন্দ্রীয় দলের, মঙ্গলে দীঘা যাত্রা

সোমবারই এই দুই এলাকা পরিদর্শনে যাওয়ার কথা ছিল কেন্দ্রীয় প্রতিনিধি দলের। তবে নির্ধারিত সেই সূচীতে বদল হয়েছে। 

Updated By: Jun 7, 2021, 11:13 AM IST
আজ দক্ষিণ ২৪ পরগণার ক্ষয়ক্ষতি পরিদর্শন কেন্দ্রীয় দলের, মঙ্গলে দীঘা যাত্রা

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ইয়াসের দাপটে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগণা। সোমবারই এই দুই এলাকা পরিদর্শনে যাওয়ার কথা ছিল কেন্দ্রীয় প্রতিনিধি দলের। তবে নির্ধারিত সেই সূচীতে বদল হয়েছে। সোমবার দীঘা যাবেন না তাঁরা। এদিন দক্ষিণ ২৪ পরগণার ক্ষতিগ্রস্ত বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করবেন তাঁরা।

মঙ্গলবার তাঁরা পূর্ব মেদিনীপুরের ক্ষয়ক্ষতি পরিদর্শনে যাবেন। রবিবার রাত ৮টা নাগাদ কলকাতায় এসে পৌছয় কেন্দ্রীয় প্রতিনিধি দল। আজ দক্ষিণ ২৪ পরগণার পাথরপ্রতিমা ও গোসবা পরিদর্শন করার কথা আছে এই কেন্দ্রীয় প্রতিনিধি দলের। 

আরও পড়ুন, Weather update: প্রবল বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ একাধিক জেলায়, বাড়বে গরমও

আজ কেন্দ্রীয় দলটি দুটি ভাগে বিভক্ত হয়ে একটি দল রওনা হবে দক্ষিণ ২৪ পরগণায়। হেলিকপ্টারে বেলা সাড়ে ১১টা নাগাদ একটি দল যাবে পাথরপ্রতিমায়৷ প্রায় ১ ঘন্টা জলপথে পরিদর্শন করবেন ক্ষতিগ্রস্ত এলাকা। তার পর পাথরপ্রতিমায় তারা আধিকারিকদের সঙ্গে বৈঠকও করবেন। অপর একটি দল সড়ক পথে যাবে গদখালি। সেখান থেকে কেন্দ্রীয় দল যাবে গোসাবায়। 

পরিদর্শন শেষে দিল্লিতে রিপোর্ট পাঠাবেন তাঁরা। এই বিষয়ে ইতিমধ্যে নবান্নের কাছে খবর পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। যদিও এই সফরকে তেমন আমল দিতে নারাজ রাজ্য প্রশাসন। তবে মঙ্গলবার কেন্দ্রীয় দল নবান্নতে রাজ্যের অর্থ দপ্তরের আধিকারিকদের সঙ্গেও বৈঠক করবে বলে খবর।

.