CBI: বাড়িতে নগদ ৮০ লক্ষ টাকা! সিবিআইয়ের জালে হালিশহর পুরসভার তৃণমূল চেয়ারম্যান

বাড়ি থেকে কয়েক কোটি টাকার সম্পত্তি নথি উদ্ধার করলেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিরা। বিপুল টাকা হদিশ মিলল থাইল্যান্ডের ব্যাঙ্কেও!

Updated By: Sep 2, 2022, 10:29 PM IST
CBI: বাড়িতে নগদ ৮০ লক্ষ টাকা! সিবিআইয়ের জালে হালিশহর পুরসভার তৃণমূল চেয়ারম্যান

বরুণ সেনগুপ্ত: বাড়িতে নগদ ৮০ লক্ষ টাকা! হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানিকে গ্রেফতার করল সিবিআই। থাইল্যান্ডের ব্যাঙ্কেও বিপুল পরিমাণ টাকা হদিশ মিলেছে। কয়েক কোটি টাকার সম্পত্তির নথি উদ্ধার করেছেন তদন্তকারীরা। সঙ্গে একটি আগ্নেয়াস্ত্রও! সিবিআই সূ্ত্রে খবর তেমনই। ধৃতকে আনা হল সিজিও কমপ্লেক্সে।

স্থানীয় সূত্রে খবর, হালিশহরের দাপুটে সিপিএম নেতা ছিলেন লক্ষণ সাহানি। ১১ নম্বর ওয়ার্ড থেকে দু'বার কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন তিনি। এই লক্ষণ সাহানিরই ছেলে রাজু। স্রেফ প্রভাবশালী তৃণমূল নেতা নন, তিনি এখন হালিশহর পুরসভার চেয়ারম্যান। গত কয়েক দিন ধরে পুরসভার আসছিলেন রাজু। কলকাতায় নিজের ফ্ল্যাটে কার্যত গা-ঢাকা দিয়েছিলেন।

আরও পড়ুন: Abhishek vs Suvendu: বিনয় মিশ্রের সঙ্গে কথা! 'প্রমাণ করার দায়িত্ব আপনার', অভিষেককে চ্যালেঞ্জ শুভেন্দুর

কেন? সিবিআই সূত্রে খবর, সানমার্গ চিটফান্ড মামলায় অভিযুক্ত ছিলেন তৃণমূল পরিচালিত হালিশহর পুরসভার চেয়ারম্যান। এদিন কলকাতার নিউটাউনের ফ্ল্যাট থেকেই রাজুকে গ্রেফতার করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় নগদ ৮০ লক্ষ টাকা। এরপর ধৃতকে নিয়ে আসা হয় হালিশহরে। সেখানকার বাড়ি থেকে কয়েক কোটি টাকা সম্পত্তি ও একটি দেশি পিস্তল পাওয়া যায়। এর আগে, কলকাতায় অর্পিতা চট্টোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি।

এদিকে এদিন কলকাতায় কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ম্য়ারাথন জেরা করল ইডি। সাড়ে ৬ ঘণ্টার পর সিডিও কমপ্লেক্স থেকে ছাড়া পান তিনি। অভিষেকের বিস্ফোরক অভিযোগ, '৮ মাস আগে পাচারকাণ্ডে ফেরার বিনয় মিশ্রের সঙ্গে ফোনে কথা বলেছেন শুভেন্দু অধিকারী। তোমার কেস দেখে নেব বলে আশ্বাস দিয়েছে শুভেন্দু। সঠিক সময়ে ফোন রেকর্ড প্রকাশ্যে আনব'। সঙ্গে হুঁশিয়ারি, 'আমি মিথ্যা বললে শুভেন্দু মানহানির মামলা করুন। আদালতে অডিয়ো ক্লিপ জমা দেব। অডিয়ো ক্লিপের ফরেনসিক পরীক্ষা হোক'। শুভেন্দুর পাল্টা চ্যালেঞ্জ,'আমার ফোন নম্বর থেকে এই ধরনের চোরেদের সঙ্গে কথা হয়েছে, এটা প্রমাণ করার দায়িত্ব আপনার'।  বিরোধী দলনেতা বলেন, 'বিনয় মিশ্র ওনার কী সম্পর্ক, সবাই জানে। কাঁচে ঘরে বসে ঢিল মারবেন না'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.