চাকরি দেওয়ার নামে প্রতিবন্ধী যুবকের সঙ্গে প্রতারণা, কাঠগড়ায় বিজেপি যুব মোর্চার নেতা

অভিযোগ, চাকরি তো মেলেইনি উল্টে টাকা ফেরত চাইলে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ।

Updated By: Sep 5, 2020, 10:42 AM IST
চাকরি দেওয়ার নামে প্রতিবন্ধী যুবকের সঙ্গে প্রতারণা, কাঠগড়ায় বিজেপি যুব মোর্চার নেতা
প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন:  চাকরি দেওয়ার নাম করে প্রতিবন্ধী এক যুবকের কাছ থেকে এক লক্ষ টাকা নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে বিজেপির যুব মোর্চার এক নেতার বিরুদ্ধে। অভিযোগ, চাকরি তো মেলেইনি উল্টে টাকা ফেরত চাইলে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ।

সুবিচারের আশায় ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করতে চান প্রতিবন্ধী যুবক ও তাঁর পরিবার। কিন্তু পুলিসও নানান জটিলতা অজুহাত দেখিয়ে অভিযোগ নিতে অস্বীকার করে বলে অভিযোগ। অবশেষে   সপরিবারে ওই প্রতিবন্ধী যুবক পুলিস সুপারের দ্বারস্থ হয়েছেন। লিখিত অভিযোগ দায়ের করতে পেরেছেন তিনি।

কালিয়াচকের লালুটোলা এলাকার বাসিন্দা হারাধন দাস (৩২) উচ্চ শিক্ষিত হওয়ার পরেও দীর্ঘদিন ধরে বেকার রয়েছেন। একটি পা তার চলাচলের ক্ষেত্রে সক্রিয় নয়। এক্ষেত্রে প্রতিবন্ধী শংসাপত্র রয়েছে।

ইংরেজবাজার শহরের নিমাসরাই এলাকার বাসিন্দা ওই বিজেপির যুব মোর্চার নেতার সঙ্গে কোনভাবে পরিচয় হয় ওই প্রতিবন্ধী যুবকের। তাঁকে গনিখান চৌধুরী কারিগরী বিশ্ববিদ্যালয়ে চাকরির ব্যবস্থা করিয়ে দেওয়ার জন্য দু লক্ষ টাকার প্রস্তাব দেয় বিজেপির ওই যুব মোর্চার নেতা বলে অভিযোগ।

আরও পড়ুন: মদন মিত্রের ওপর স্টিং অপারেশন, ধৃত প্রেসিডেন্সির পড়ুয়া-সহ ৩

মাসখানেক আগে দুই দফায় ৫০ হাজার টাকা করে এক লক্ষ টাকা বিজেপির ওই নেতা নিয়েছেন বলে অভিযোগ।  কিন্তু তারপর থেকে আর হারাধনের সঙ্গে কোনও রকম ভাবেই যোগাযোগ করছেন না। সে টাকা ফেরত পেতে গিয়েই এখন চরম বিপাকে পড়েছেন হারাধন দাস।

.