ভুটানে ঢোকার মুখে জয়গাঁয় SSB-র হাতে আটক চিনা মহিলা

গত ২০ জুন বারাণসী থেকে রাজধানী এক্সপ্রেসে শিলিগুড়ি আসেন লি

Updated By: Jun 23, 2021, 07:53 PM IST
ভুটানে ঢোকার মুখে জয়গাঁয় SSB-র হাতে আটক চিনা মহিলা

নিজস্ব প্রতিবেদন: ভারত-ভুটান সীমান্তের জয়গাঁয় আটক করা হল এক চিনা মহিলাকে। বুধবার ভুটানে ঢোকার মুখে তাকে আটক করে এসএসবি।

পুলিস সূত্রে খবর, নিল ওয়াই লি নামে ৫৮ বছরের ওই চিনা(Chinese National) মহিলার কাছে বৈধ কাগজপত্র ছিল। কিন্তু শেষ হয়ে গিয়েছিল ভিসার মেয়াদ। লকডাউনের জন্য তিনি দেশে ফিরতে পারেননি।

আরও পড়ুন-অস্কারে মনোনীত হয়েছিল তাঁর নাম, কানে পুরস্কৃত, এদিকে তিনি 'আইএএস'ও! ব্যাপার কী?

এসএসসি সূত্রে খবর, হংকংয়ের বাসিন্দা ওয়াই লি গত ২ ফেব্রুয়ারি দিল্লিতে আসেন। সেখান থেকে তিনি যান বারাণসীর এক তিব্বতি মনস্ট্রিতে। এরপরই দেশে লকডাউন(Lockdown) শুরু হয়ে যায়। ফলে তিনি আর দেশে ফিরে পারেননি। এদিকে ফুরিয়ে যায় তার ভিসার মেয়াদ।

আরও পড়ুন-পিছিয়ে গেলেও পরীক্ষা কেন্দ্রেই দিতে হবে জয়েন্ট এন্ট্রাস, ১৪ অগাস্টের মধ্যে ফলপ্রকাশ

গত ২০ জুন বারাণসী থেকে রাজধানী এক্সপ্রেসে শিলিগুড়ি আসেন লি। ছিলেন শিলিগুড়ির মিত্তল হোটেলে। আজ বুধবার জয়গাঁ সীমান্ত দিয়ে ভুটানে প্রবেশের চেষ্টা করেন তিনি। তখনই তাকে আটকায় এসএসবি। তাঁকে পাঠানো হবে শিলিগুড়ির Foreigner Religion Registration Officer-এর কাছে। সেখানেই তার ভিসার মেয়াদ বাড়ানো হবে। পাশাপাশি, ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও ভারতে থেকে যাওয়ার জন্য তাঁকে জরিমানাও করা হতে পারে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.