গুলিকাণ্ডের তদন্তে শীতলকুচিতে CID-র টিম, শুরু ঘটনার পুর্ননির্মাণ

ঘটনাস্থল ঘুরে দেখলেন তদন্তকারীরা।

Updated By: May 17, 2021, 10:08 PM IST
গুলিকাণ্ডের তদন্তে শীতলকুচিতে CID-র টিম, শুরু ঘটনার পুর্ননির্মাণ

নিজস্ব প্রতিবেদন: নারদকাণ্ডে তৃণমূলের নেতা-মন্ত্রীদের গ্রেফতারি নিয়ে যেদিন তোলপাড় চলল কলকাতায়, সেদিন গুলিকাণ্ডের তদন্তে শীতলকুচি পৌঁছে গেল সিআইডি বিশেষ তদন্তকারী দল। ঘটনাস্থল পরিদর্শন করাই শুধু নয়, তদন্তকারীরা ঘটনার পুর্ননির্মাণ প্রক্রিয়া শুরু করে দিয়েছেন বলে সূত্রের খবর।

১০ এপ্রিল, চতুর্থ দফার ভোটের দিন উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের শীতলকুচি। জোড়পাটকির ১২৬ নম্বর বুথে ব্য়াপক গণ্ডগোল শুরু হয়। গণ্ডগোল থামাতে গিয়ে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। অভিযোগ, বাহিনীর গুলিতে আরও চারজনের মৃত্য়ু হয়। 

আরও পড়ুন: মুম্বইয়ে জাহাজডুবিতে মৃত্যু বাংলার শ্রমিকের, নিখোঁজ আরও ১

ঠিক কী ঘটেছিল? শীতলকুচিকাণ্ডে  সিআইএসএফ(CISF)-এর দুই অফিসার-সহ ছয় জওয়ানকে করেছিল CID। ওই জওয়ানদের জিজ্ঞাসাবাদের জন্য চিঠিও পাঠানো হয় সিআইএসএফ-এর আইজি-কে। কিন্তু করোনার অজুহাতে হাজিরা এড়িয়ে যান তাঁরা। তবে সেক্টর অফিসার এএসআই রাফা বর্মন এবং QRT অফিসার এএসআই সুব্রত মণ্ডলকেও জিজ্ঞাসাবাদ করেছেন CID-র তদন্তকারীরা। বাদ যাননি মাথাভাঙা থানার তদন্তকারী অফিসারও।

আরও পড়ুন: মমতার 'বহিরাগত' মন্তব্য ও 'খেলা হবে' স্লোগানে অশান্তি বাড়ছে বাংলায়, FIR দিলীপের

এদিন সকালে ৮টা নাগাদ শীতলকুচির যে বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জন মারা গিয়েছেন বলে অভিযোগ, সেই জোড়পাটকির ১২৬ নম্বর বুথে যান তদন্তকারীরা। সূত্রের খবর, ওই বুথের বাইরে ঠিক কোথায় ও কেন গুলি চলেছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে পুলিস আধিকারিকদের জেরা করে পাওয়া তথ্যও।

.