Rampurhat Arson: 'রামপুরহাট কাণ্ডে প্রথমে পুলিসের ভুল ছিল', স্বীকারোক্তি মমতার

"আমার হাত কাটল, আমার পা কাটল। আমার মাথা কাটল। আর আমাকেই গালাগাল দিচ্ছে।", সিপিএম-কংগ্রেস-বিজেপিকে তোপ মুখ্যমন্ত্রীর 

Updated By: Mar 27, 2022, 06:45 PM IST
Rampurhat Arson: 'রামপুরহাট কাণ্ডে প্রথমে পুলিসের ভুল ছিল', স্বীকারোক্তি মমতার

নিজস্ব প্রতিবেদন: বীরভূমের রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) প্রথমে পুলিসের ভুল ছিল। রবিবার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি বলেন, "হ্য়াঁ প্রথমে পুলিসের ভুল ছিল। খুন হয়ে যাওয়ার পরে ওদের আশঙ্কা করা উচিত ছিল যে কিছু একটা ঘটতে পারে। সেই জায়গায় পুলিসের ভুল আছে। আমরা অ্যাকশন নিয়েছি। তারপর ওসি, এসডিপিও-কে সরিয়ে দেওয়া হয়েছে। ২২ জনকে গ্রেফতার করা হয়েছে, তৃণমূলের ব্লক সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। যারা গ্রেফতার হয়েছে সবাই তৃণমূল কংগ্রেসের।" 

রামপুরহাট কাণ্ডের (Rampurhat Arson) নিন্দার সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, খুন হয়েছে তৃণমূল নেতা। যাঁদের বাড়িতে আগুন লেগেছে তাঁরাও তৃণমূলের। আর তৃণমূলকেই গালাগালি দেওয়া হচ্ছে। কটাক্ষের সুরে তিনি বলেন, "আমার হাত কাটল, আমার পা কাটল। আমার মাথা কাটল। আর আমাকেই গালাগাল দিচ্ছে।" এদিন সিপিএম-কংগ্রেস-বিজেপিকে একযোগে আক্রমণ শানান মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। তাঁর অভিযোগ, "আমার মুখে কালি লাগিয়ে মিছিল করছে সিপিএম, কংগ্রেস, বিজেপি। তোফা হয়ে সোফায় বসে রয়েছে।"    

প্রসঙ্গত, Exclusive রিপোর্টে আগেই বগটুইকাণ্ডে পুলিসি 'গাফিলতি'র পর্দাফাঁস করেছে জি ২৪ ঘণ্টা। একাধিক প্রশ্ন সামনে এসেছে। সেদিন ঘটনার পর কি যথাযথ দায়িত্ব পালন করেছিলেন অতিরিক্ত পুলিস সুপার থেকে বীরভূমের পুলিস সুপার? কেন পুলিসের তদন্তে যাবতীয় গুরুত্ব কেন্দ্রীভূত হল প্রথম ঘটনাস্থলকে ঘিরে? 

প্রশ্ন উঠছে, দ্বিতীয় ঘটনাস্থল, যার দূরত্ব প্রথম ঘটনাস্থল থেকে মাত্র ৫০০ মিটার দূরে, যেখানে কমপক্ষে পাঁচটি বাড়িতে আগুন লাগানো হয়েছে , তা জেনেও কেন দ্বিতীয় ঘটনাস্থলে গেলেন না ওই পুলিসকর্তারা? খুনের পর বাড়িগুলিতে আগুন লাগানো হয়েছে জেনেও তখন কেন সিসিটিভি বাজেয়াপ্ত থেকে আসামীদের ধরতে পাঠানোর মত বিষয়ে জোর দেওয়া হল না? প্রথম ঘটনাস্থলে যে পুলিসকর্মীরা বা দমকল কর্মীরা ছিলেন তাঁরাই বা কেন বাড়িগুলির ভিতরে গিয়ে দেখলেন না, ভিতরে কেউ আছে কিনা?  

আরও পড়ুন: Mamata On Rampurhat Arson: 'BJP-র কথায় সিবিআই অন্য কাজ করলে রাস্তায় আন্দোলনে নামব', হুঁশিয়ারি মমতার

 

আরও পড়ুন: Mamata in North Bengal: দুর্নীতি-খুনের অভিযোগ জানাতে এবার 'দিদিকে বলো'-র ধাঁচে হেল্পলাইন, ঘোষণা মমতার(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.