মাস্টার প্ল্যান ছাড়া ঘাটালকে বাঁচানো সম্ভব নয়, কেন্দ্রে প্রতিনিধি দল পাঠাব: Mamata

ঘাটাল মাস্টার প্ল্যান পাশ করছে না কেন্দ্র: Mamata Banerjee

Updated By: Aug 10, 2021, 01:43 PM IST
মাস্টার প্ল্যান ছাড়া ঘাটালকে বাঁচানো সম্ভব নয়, কেন্দ্রে প্রতিনিধি দল পাঠাব: Mamata

নিজস্ব প্রতিবেদন: বন্যাবিধ্বস্ত ঘাটালের অবস্থা পরিদর্শনে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর স্পষ্ট অভিযোগ, ঘাটাল মাস্টার প্ল্যান পাশ করছে না কেন্দ্র। এই প্ল্যান কার্যকর না হলে ঘাটালকে বাঁচানো সম্ভব নয়। মুখ্যমন্ত্রীর ঘোষণা, মাস্টার প্ল্যান বাস্তবায়িত করতে ফের উদ্যোগ নেবে রাজ্য। কেন্দ্রের কাছে প্রতিনিধি দল পাঠানো হবে। 

মঙ্গলবার বন্যাবিধ্বস্ত ঘাটাল পৌঁছে দুর্গতদের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সাধারণ মানুষের হাতে ত্রাণ তুলে দিলেন তিনি। প্রশাসনের আধিকারিকদের থেকে এলাকার পরিস্থিতি সম্পর্কে  খবরাখবর নেন। এরপর সোজা এলাকা পরিদর্শনে যান তিনি। মুখ্যমন্ত্রী বলেন, "আমি দেখে গিয়ে রিপোর্ট তৈরি করব। ঘাটাল মাস্টার প্ল্যান তৈরি করছে না কেন্দ্র। পরিকল্পিত বন্যা হচ্ছে। মাস্টারপ্ল্যান নিয়ে বারবার বলা হচ্ছে, কেন্দ্র কিছুতেই অনুমোদন দিচ্ছে না।" 

আরও পড়ুন: রেষারেষির বলি! দ্বিতীয় হুগলি সেতুতে বাইক আরোহীকে পিষে দিল বাস

আরও পড়ুন: Khardah: BJP নেতা সায়ন্তন বসুকে ঘিরে তৃণমূলের বিক্ষোভ-ধস্তাধস্তি, তুমুল উত্তেজনা

এখানেই শেষ নয়, ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত করতে যে রাজ্য বদ্ধপরিকর তাও বুঝিয়ে দেন মুখ্যমন্ত্রী। ঘাটালে দাঁড়িয়ে তিনি ঘোষণা করেন, "কেন্দ্রের কাছে প্রতিনিধি দল পাঠাব।" এরপর রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র, সাংসদ দেব, বিধায়ক মানস ভুঁইয়া, জুন মালিয়াদের তিনি নির্দেশ দেন, কেন্দ্রীয় সেচমন্ত্রীর সঙ্গে দেখা করে ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত করতে হবে। এদিন হেলিকপ্টার থেকে গোটা এলাকা ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী।