Rampurhat Arson: বৃহস্পতিবার বগটুই পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রীয় তদন্তের দাবি বিজেপির

মুখ্যমন্ত্রীর দাবি এই ধরনের ঘটনাগুলি পেট্রল এবং অন্যান্য পণ্যের মূল্যবৃদ্ধির মতো উদ্বেগের বিষয়গুলি থেকে মানুষের মনোযোগ সরানোর জন্য তৈরি ষড়যন্ত্রের ফলাফল।

Updated By: Mar 24, 2022, 08:13 AM IST
Rampurhat Arson: বৃহস্পতিবার বগটুই পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রীয় তদন্তের দাবি বিজেপির

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee) বৃহস্পতিবার হিংসা বিধ্বস্ত বীরভূম (Birbhum) জেলা পরিদর্শন করবেন। সেখানে একটি গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধানের হত্যার ঘটনা ঘটে। এরপরেই সেখানে বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় যার দুই শিশুসহ অন্তত দশজন মারা গিয়েছেন।

TMC প্রধান বুধবার ঘোষণা করেন যে তিনি বগটুই গ্রামে যাবেন। তিনি আশ্বাস দিয়েছেন যে এই ঘটনার সঙ্গে যুক্ত সব অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনাটিকে "দুর্ভাগ্যজনক" হিসাবে বর্ণনা করে তিনি বলেন, "এটি বিজেপি, বাম এবং কংগ্রেসের আমাদের সরকারকে অপমান করার একটি প্রচেষ্টা ছিল। বীরভূমের ঘটনার জন্য দায়ী সকলের বিরুদ্ধে, তাদের (রাজনৈতিক) রঙ নির্বিশেষে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।" তিনি আরও বলেন, "আমরা ইতিমধ্যেই (পুলিশ) অফিসার ইনচার্জ, এসডিপিও এবং অন্যান্য সিনিয়র অফিসারদের সরিয়ে দিয়েছি। ডিজিপি গতকাল থেকে জেলায় আছেন।"

বুধবার উত্তরপ্রদেশ, বিহার, মধ্যপ্রদেশের উদাহরণ টানেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন ,"একটা ঘটনা ঘটেছে তার নিন্দা করি। এখানের থেকে অনেক বেশি ঘটনা উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ,বিহার, রাজস্থানে হয়। এখানে রঙ না দেখে অ্যাকশন নেওয়া হবে।" মমতা বন্দ্যোপাধ্যায়ের আরও অভিযোগ, "হাথরাস, উন্নাওতে দল পাঠিয়েছিলাম ঢুকতে দেওয়া হয়নি।"  কিন্তু তার সরকার কখনই তা করবে না বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী আরও দাবি করেছেন যে এই ধরনের ঘটনাগুলি পেট্রল এবং অন্যান্য পণ্যের মূল্যবৃদ্ধির মতো উদ্বেগের বিষয়গুলি থেকে মানুষের মনোযোগ সরানোর জন্য তৈরি ষড়যন্ত্রের ফলাফল।

রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor West Bengal Jagdeep Dhankhar)-কে 'লাট সাহেব' বলে কটাক্ষ করেন তিনি। সরাসরি তোপ দেগে বলেন, "এখানে বসে রয়েছেন একজন লাটসাহেব। কথায় কথায় বলছে সবচেয়ে খারাপ বাংলা। প্রতিদিন সরকারকে গালাগাল দিচ্ছে।" 

অন্যদিকে রামপুরহাটে উপপ্রধান খুন এবং একের পর এক বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় (Rampurhat Arson) টুইট করে রাজ্য সরকারেক নিশানা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটে তিনি লিখেছেন, "বীরভূমের রামপুরহাটে ভয়ঙ্কর হিংসা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। রাজ্যে অরাজকতা ও হিংসার বাতাবরণের এটি একটি ইঙ্গিত। ইতিমধ্যেই ৮ জনের প্রাণহানি ঘটেছে। রাজ্যের মুখ্যসচিবের কাছ থেকে এব্যপারে জানতে চেয়েছি।" 

আরও পড়ুন: Serampore Minor Girl 'Sexual Abused': নাবালিকাকে এক সপ্তাহ বাড়িতে রেখে 'যৌন নির্যাতন', ইতিহাসের অধ্য়াপকের কীর্তি 'ফাঁস'

'রাজভবনে বসে নীবর দর্শক হয়ে থাকতে পারি না'। রামপুরহাটকাণ্ডে (Rampurhat Arson) এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে (CM Mamata Banerjee) পাল্টা চিঠি দিয়ে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। চিঠিতে তিনি আরও লিখেছেন,'আমাদের রাজ্য শান্তিপূর্ণ, এই দাবি হাস্যকর'।   

অন্যদিকে, বুধবার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একটি প্রতিনিধি দল রামপুরহাটের পরিস্থিতি খতিয়ে দেখতে বীরভূম জেলার বগটুই গ্রাম পরিদর্শন করেছেন। প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন পশ্চিমবঙ্গের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। এছাড়াও প্রতিনিধি দলে ছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং সহ অন্যান্যরা।

পোড়া বাড়িগুলি ঘুরে দেখেন শুভেন্দু অধিকারী এবং বিজেপির প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা। এরপর শুভেন্দু অভিযোগ করেন, তথ্য-প্রমাণ নষ্ট করতে এবং লোপাট করতে বৃহস্পতিবার রামপুরহাটে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিরোধী দলনেতার দাবি, "নানুর, সুজপুরের গণহত্যার পর এটা বেঙ্গলের লার্জেস্ট জেনোসাইড। এরজন্য পুলিসমন্ত্রী দায়ি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.