Cold Day: বর্ষশেষে কড়া শীতে পিকনিকের আনন্দে মাতোয়ারা বাঁকুড়া-পুরুলিয়া...

Cold Day on New Years Eve: শীত পড়বে কি পড়বে না, এ নিয়ে প্রতি বছরই ধন্দ থাকে ক্রিসমাসে। এবারেও ছিল। তবে, তা নেই নিউ ইয়ারস ইভে। কেননা আজ, ৩১ ডিসেম্বরে শীত উদযাপনে মেতেছেন মানুষ।

Updated By: Dec 31, 2023, 03:20 PM IST
Cold Day: বর্ষশেষে কড়া শীতে পিকনিকের আনন্দে মাতোয়ারা বাঁকুড়া-পুরুলিয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শীত পড়বে কি পড়বে না, এই নিয়ে ধন্দ প্রতি বছরই থাকে। বিশেষত এই ক্রিসমাসে। কেননা, এই সময়টায় মানুষ বেড়াতে যান বা পিকনিকে যান। ফলে শীত না থাকলে তা জমে না। এবার ক্রিসমাসের শুরুতেই ঠান্ডা কমে যায়। ফলে, মন খারাপ শীতপ্রেমীদের। কিন্তু আজ, বছরের শেষ দিনে আবার উৎফুল্ল তাঁদের মন। উৎফুল্ল দক্ষিণবঙ্গবাসীদের মনও। আনন্দ পুরুলিয়া বাঁকুড়াতেও। কারণ, বছরশেষে ফের শীতের কামড় সেখানে।

আরও পড়ুন: Cold Day: উষ্ণ বর্ষশেষে নতুন করে পড়া ঠান্ডায় জবুথবু সারা বাংলা...
 
হঠাৎ করেই বাঁকুড়ায় একধাক্কায় ২ ডিগ্রি তাপমাত্রা কমে গিয়েছে। কমে এদিন সর্বনিম্ন তাপমাত্রা সেখানে দাঁড়ায় ১০.৯ ডিগ্রিতে। বছরের শেষদিনে জাঁকিয়ে শীত পড়ায় জবুথবু গোটা জেলা। তবে বছর শেষের কনকনে এই শীত চুটিয়ে উপভোগ করছেন পর্যটক থেকে শুরু করে জেলার পিকনিকপ্রেমী মানুষ। বছরশেষে পিকনিকের আনন্দে মেতেছে আট থেকে আশি। জেলার পর্যটনকেন্দ্রগুলির মধ্যে অন্যতম শুশুনিয়া। বছরশেষে শুশুনিয়ার কোলে বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন পরিবার-পরিজন মিলে মেতে উঠেছেন মানুষ।

পাহাড়, জল ও জঙ্গলের অপরূপ সৌন্দর্য বাঁকুড়ায়। সেসব উপভোগ করতে প্রত্যেক বছরই দূর দুরান্ত থেকে বহু মানুষ ছুটে আসেন বাঁকুড়ার মুকুটমণিপুরে। এবারেও মুকুটমণিপুরে অসংখ্য পর্যটক। বাঁধের  নীল জলে নৌকায় ঘোরার আনন্দে মশগুল সকলে।

প্রায় একই ছবি পুরুলিয়ায়। বছরের বিদায়বেলায় সেখানে জাঁকিয়ে শীতের আমেজ। আজ, রবিবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১০.১ ডিগ্রি। সকাল থেকেই ঘন কুয়াশায় আচ্ছন্ন রাস্তাঘাট। হাড় হিম করা ঠান্ডা। সেই ঠান্ডা থেকে রেহাই পেতে আগুন জ্বালিয়ে তাপ পোহাচ্ছেন মানুষজন। চলতি বছরের বিদায়বেলায় শীতের আমেজ উপভোগ করতে পর্যটকদের ঢল নেমেছে পুরুলিয়ার বিভিন্ন পর্যটনস্থলগুলিতে। 

আরও পড়ুন: Gorumara National Park: নতুন বছরে ভ্রমণের নতুন ঠিকানা? জেনে নিন ক্যাম্প আর ওয়াচটাওয়ারের খবর...

জেলা ছাড়িয়ে ভিন জেলা এবং ভিন রাজ্য থেকেও পর্যটকেরা ভিড় জমিয়েছেন অযোধ্যা পাহাড়ে। কনকনে শীতের আমেজের মধ্যে মানুষ ঘুরে বেড়াচ্ছেন অযোধ্যা পাহাড়ের আপার ড্যাম, লোয়ার ড্যাম, মারবেল লেক, উসুল ডুংরি, পাখি পাহাড়-সহ বিভিন্ন স্থান। শুধু অযোধ্যা পাহাড় নয়, জেলার প্রতিটি পর্যটনস্থলেই নজরকাড়া ভিড় পর্যটকদের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.