TMC internal conflict: অনুব্রতর এলাকায় ফের প্রকাশ্যে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব! বিজয়া সম্মিলনীকে ঘিরে...

Ausgram 2 Block: শাসকদলের বিবদমান দুই পক্ষই পৃথকভাবে বিজয়া সম্মিলনীর আয়োজন করবে। ব্লক সভাপতি আব্দুল লালনের বিপক্ষ গোষ্ঠী তথা প্রাক্তন ব্লক সভাপতি  রামকৃষ্ণ ঘোষ, অরূপ মির্ধা, উজ্জ্বল পালরা মিলে সোমবার অভিরামপুরে বিজয়া সম্মিলনীর প্রস্তুতি সভা করে।

Updated By: Oct 17, 2024, 09:19 AM IST
TMC internal conflict: অনুব্রতর এলাকায় ফের প্রকাশ্যে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব! বিজয়া সম্মিলনীকে ঘিরে...
ফাইল ছবি

অরুপ লাহা: দুর্গাপুজো মিটতে না মিটতেই ফের শাসকদলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে। গত কয়েকমাস ধরেই তৃণমূল কংগ্রেসের দুই পক্ষের মধ্যে চাপানউতোর চলছে। সামাজিক মাধ্যমে একে অপরের বিরুদ্ধে তোপ দাগতেও দেখা যায়। আবার প্রকাশ্য সভাতেও নাম না করে একপক্ষ অপরপক্ষের বিরুদ্ধে সুরও চড়িয়েছে। 

আরও পড়ুন, West Bengal News LIVE Update: তাক লাগালেন শিল্পী, ২৫ কেজির অচল খুচরো পয়সা দিয়ে তৈরি লক্ষ্মীমূর্তি

আউশগ্রাম ২ নম্বর ব্লকে শাসকদল তৃণমূল কংগ্রেসের দুইপক্ষের মধ্যে দ্বন্দ্ব নতুন কিছু নয়। এই এলাকার দায়িত্বে ছিল অনুব্রত মণ্ডলের হাতে। তিনি ফিরে এসেছেন, কিন্তু থামেনি তৃণমূলের দলীয় কোন্দল। আউশগ্রাম ২ নম্বর ব্লক তৃণমূলের সভাপতির পদে আগে ছিলেন রামকৃষ্ণ ঘোষ। বছর খানেক আগে তাঁকে সরিয়ে আব্দুল লালন কে ওই পদে দায়িত্ব দেন দলের উচ্চ নেতৃত্ব। তারপর থেকেই দেখা যায় আব্দুল লালন গোষ্ঠীর সঙ্গে রামকৃষ্ণ ঘোষ গোষ্ঠীর দ্বন্দ্ব লাগাতার চলছে। পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই এই সংঘাত প্রকাশ্যে এসেছে। টিকিট বন্টন নিয়েও দুই গোষ্ঠীর মধ্যে প্রকাশ্যে চাপানউতোর আগেও দেখা গিয়েছিল। গোপনে নয় বরং বরাবর প্রকাশ্যেই চলে আসছে দুই পক্ষের মধ্যে চুলোচুলি। জানা গিয়েছে শাসকদলের বিবদমান দুই পক্ষই পৃথকভাবে বিজয়া সম্মিলনীর আয়োজন করবে। ব্লক সভাপতি আব্দুল লালনের বিপক্ষ গোষ্ঠী তথা প্রাক্তন ব্লক সভাপতি  রামকৃষ্ণ ঘোষ, অরূপ মির্ধা, উজ্জ্বল পালরা মিলে সোমবার অভিরামপুরে বিজয়া সম্মিলনীর প্রস্তুতি সভা করে। ঠিক তারপরের দিনই পাল্টা মঙ্গলবার বিকেলে ব্লক তৃণমূল সভাপতি আব্দুল লালনের অনুগামীরা জামতাড়া গ্রামে বিজয়া সম্মিলনীর প্রস্তুতি সভা করেন। সেখানে তৃণমূল নেতা উজ্জ্বল পাল প্রকাশ্যে সভায় বলেন, 'এখন যিনি ব্লক সভাপতি তিনি পয়সা রোজকারের জন্য এসেছেন। তবে উচ্চ নেতৃত্ব সব খবর পাচ্ছে ও লক্ষ্য রাখছে। ব্লক সভাপতি নিজেও বুঝে গিয়েছেন তাঁর পদ আর বেশিদিন থাকবে না। তাই তিনি এখন পদ রাখতে অনেক কিছু করছেন। সব না বলাই ভাল।' এক সময়ে সিপিএমের দাপুটে নেতা বর্তমানে তৃণমূল নেতা অরূপ মির্ধ্যা নাম না করে বলেন অনুব্রত মণ্ডলের জন্য বলেন, 'বাবা ফিরে এসেছে। আমরা দুবছর অনাথ ছিলাম। বাবা জেল থেকে ফিরে আসার পর আমরা এখন অনেক উজ্জীবিত। বাবার সঙ্গে আমার কথা হয়েছে, কালিপুজোর পর বাবা ব্লকে এসে মিটিং করবে। তখন বোঝা যাবে কার কত ক্ষমতা।' 

অন্যদিকে, বুধবার আব্দুল লালন নাম না করে অরূপ মির্ধ্যাকে পাল্টা তোপ দেগে বলেন, 'এত বাড়ি, এত ফ্ল্যাট কি করে হল। ও কি ব্যাঙ্ক ডাকাতি করেছে? কোটি কোটি টাকার বাড়ি, ফ্ল্যাট, সম্পত্তি কি করে কিনছে?' আব্দুল লালন জানিয়েছেন, "আউশগ্রাম ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের আয়োজনে আগামী ২০ অক্টোবর আমরা বিজয়া সম্মিলনীর আয়োজন করেছি। গেঁড়াই ফুটবল মাঠে ওদিন শতাধিক পুরোহিত, মওলানা এবং আদিবাসী সম্প্রদায়ের মোড়লদের একমঞ্চে সম্বর্ধনা দেওয়া হবে।"

আরও পড়ুন, Bengal Weather: কালীপুজোয় হিমেল হাওয়ার দাপট? অক্টোবরেই শীতের প্রবেশ, বড় আপডেট আবহাওয়ার

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.