টাকার বিনিময়ে পরিবহণ দফতরে চাকরি! এবার কাঁথি পুলিসের হেফাজতে শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল

চাকরি দেওয়ার নাম করে বিপুল টাকা নিয়েছেন বলে গত ৯ জুন কাঁথি থানায় অভিযোগ করেন পূর্ব মেদিনীপুরের ইঞ্চির বাসিন্দা মিজানুর আলি নামে এক ব্যক্তি

Updated By: Jul 1, 2021, 08:18 PM IST
টাকার বিনিময়ে পরিবহণ দফতরে চাকরি! এবার কাঁথি পুলিসের হেফাজতে শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল

নিজস্ব প্রতিবেদন: পরিবহণ দফতরে চাকরি দেওয়ার নাম করে ফের বিপুল টাকা নেওয়ার অভিযোগ শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরার বিরুদ্ধে। কাঁথি থানায় এরকমই এক অভিযোগের ভিত্তিতে রাখালকে হেফাজতে নিল কাঁথি থানার পুলিস। পাশাপাশি চাকরি দেওয়ার নামে করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে কাঁথির দেশপ্রাণ ব্লকের বাসিন্দা চঞ্চল নন্দীর বিরুদ্ধেও। তাকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিস।

আরও পড়ুন-৪৭ হাজার টাকায় তাঁকেও জাল টিকা বেচে দেবাঞ্জন, আদালতে জানালেন ধৃত অশোক রায়

সেচ দফতরে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগের ভিত্তিতে গত ৫ জুন রাখাল বেরাকে গ্রেফতার করে মানিকতলা থানার পুলিস। অশোকনগরের সুজিত দে নামে এক ব্যক্তি তাঁর কাছ থেকে ২ লাখ টাকা নেওয়ার অভিযোগ করেন রাখালের বিরুদ্ধে। তদন্ত উঠে আসে বিভিন্ন দফতরে চাকরি দেওয়ার নামে কমপক্ষে ৬০ জনের সঙ্গে প্রতারণা করেছে রাখাল।

এদিকে, ঠিক এরকমই চাকরি দেওয়ার নাম করে বিপুল টাকা নিয়েছেন বলে গত ৯ জুন কাঁথি থানায় অভিযোগ করেন পূর্ব মেদিনীপুরের ইঞ্চির বাসিন্দা মিজানুর আলি নামে এক ব্যক্তি। তাঁর দাবি, 'শুভেন্দু অধিকারী রাজ্য পরিবহন দফতরের মন্ত্রী থাকাকালীন পরিবহণ দফতরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরা(Rakhal Bera) ও চঞ্চল নন্দী। ২০২০ সালের অক্টোবরে কন্ডাক্টরের চাকরি দেওয়ার নাম করে তারা ১০ লাখ টাকা চান। ওই টাকার দেওয়ার জন্য স্ত্রী ও মায়ের গহনা বন্ধক রেখে ও বাবার ব্যবসার টাকা নিয়ে মোট ৬ লাখ টাকা কাঁথি পুরসভার অফিসে চঞ্চল নন্দীর হাতে দিই। দুজনই জানান, অ্যাপয়েন্টমেন্ট লেটার পাওয়ার পর বাকী টাকা নেওয়া হবে। পুজোর সময় নিয়োগ হবে।'

আরও পড়ুন-নারদ-মামলায় CBI আইনজীবী-Suvendu সাক্ষাৎ, অভিযুক্তকে বাঁচাচ্ছে BJP? প্রশ্ন Kunal-র

গত বছর নভেম্বর মাসে পরিবহণ দফতর থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। মিজানুরের অভিযোগ, তখন রাখাল ও চঞ্চলকে জিজ্ঞাসা করা হয়, চাকরি কি আদৌ হবে? তখনই দুজনই জানায়, ভোটের পর শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রী হবেন। এরপর ভালো চাকুরি দেওয়া হবে। নির্বাচনে শুভেন্দু অধিকারী দল জিততে না পারায় টাকা ফেরত চায় চাকরিপ্রার্থী যুবক মিজানুর আলি খাঁন । গত ২৭ শে মে টাকা ফেরত দেওয়া কথা জানান চঞ্চল নন্দী। কিন্তু পরে সে তা অস্বীকার করে। অবশেষে কাঁথি থানার দ্বারস্থ হন মিজানুর।

ওই অভিযোগের তদন্তের স্বার্থ বৃহস্পতিবার কাঁথি মহকুমা আদালত থেকে অভিযুক্ত রাখাল বেরাকে ৫ দিন হেফাজতে পায় কাঁথি থানার পুলিস। এ প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা বিধায়ক শুভেন্দু অধিকারীর কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এই ঘটনায় শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ চঞ্চল নন্দী এখনো পর্যন্ত পলাতক। অভিযুক্তকে ধরতে জেলা পুলিশ থেকে রাজ্য পুলিশ জোরদার তল্লাশি শুরু করেছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.