Municipal Election 2022: স্থগিতাদেশ নয়, বিজেপির আবেদন খারিজ হাইকোর্টের, কাঁথি পুরভোটের গণনা বুধেই

কাঁথি পুরভোট (Contai Municipality Election) নিয়ে ৭ মার্চের মধ্যে রাজ্য এবং কমিশনের রিপোর্ট তলব করেছে ডিভিশন বেঞ্চ।

Updated By: Mar 1, 2022, 01:39 PM IST
Municipal Election 2022: স্থগিতাদেশ নয়, বিজেপির আবেদন খারিজ হাইকোর্টের, কাঁথি পুরভোটের গণনা বুধেই

নিজস্ব প্রতিবেদন: কাঁথি পুরভোটের (Contai Municipality Election) গণনায় স্থগিতাদেশ নয়। বিজেপির (BJP) আবেদন খারিজ করল আদালত। স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্টের (Kolkata Highcourt) প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আগামীকালই হবে কাঁথি পুরসভা ভোটের ফলাফল গণনা। তবে মামলার ফলাফলের ওপর নির্ভর করবে কাঁথি পুরভোটের ভাগ্য। 

কাঁথি পুরভোট (Contai Municipality Election) নিয়ে ৭ মার্চের মধ্যে রাজ্য এবং কমিশনের রিপোর্ট তলব করেছে ডিভিশন বেঞ্চ। হলফনামা আকারে সেই রিপোর্ট পেশ করতে হবে। পাশাপাশি, জাতীয় নির্বাচন কমিশনকেও মামলার নথি পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে, যাতে পরবর্তী শুনানির সময় জাতীয় কমিশন প্রতিনিধিত্ব করতে পারে। অন্যদিকে, পুরভোটের CCTV ফুটেজ সংরক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে কমিশনকে। 

এদিন আদালতে বিজেপির আইনজীবী পরমজিত সিং পাটওয়ালিয়া বলেন, ৯৭টির মধ্যে ৯১টি CCTV খারাপ করে দেওয়া হয়েছে। কোনও নিরপেক্ষ সংস্থাকে দিয়ে এই CCTV গুলিকে অডিট করা হোক। এই CCTV গুলির ফরেনসিক পরীক্ষা করা হোক। এই কাজের জন্য জাতীয় নির্বাচন কমিশন বা সিবিআইকে মনোনীত করা হোক। ভোটের দিন অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরি বিজেপির পোলিং এজেন্টকে মারধর করে। থানায় জানিয়েও কোনও লাভ হয়নি। সকাল ১০টা থেকেই জায়গায় জায়গায় বুথ দখল শুরু হয়ে যায়।  ভোটারদের হুমকি দেওয়া হয়েছে। অস্ত্র নিয়ে দাপাদাপি চলেছে। পুলিশ নীরব দর্শক হয়ে দেখেছে। অডিটের রিপোর্ট সামনে আনতে হবে। 

যার পরিপ্রেক্ষিতে কমিশনের আইনজীবী জয়ন্ত মিত্র বলেন, "এখানে যে অভিযোগের কথা বলা হচ্ছে, সেগুলি কমিশনকে জানানো হয়নি। এই অভিযোগগুলো আমরা খতিয়ে দেখছি। পর্যবেক্ষকদের সঙ্গে কথা বলে আমরা তদন্ত করছি। রিপোর্ট আমরা পেশ করব।  আমরা কারও পক্ষে বা বিপক্ষে নই।" 

আরও পড়ুন, Bhangar: "ছাপ্পা যারা করেছে তাদের ধন্যবাদ", বললেন তৃণমূল নেতা; পঞ্চায়েতে দেখে নেব: আরাবুলের হুঁশিয়ারি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.