Abhishek On Contractors: তৃণমূল আর ঠিকাদারি একসঙ্গে চলবে না, হলদিয়ায় কড়া হুঁশিয়ারি অভিষেকের

হলদিয়ার শিল্পতালুকে স্থানীয়দের চাকরির ব্য়াপারে সরব হন অভিষেক। বলেন, কেন স্থানীয় ছেলেদের অগ্রাধিকার দেওয়া হবে না?

Updated By: May 28, 2022, 04:54 PM IST
Abhishek On Contractors: তৃণমূল আর ঠিকাদারি একসঙ্গে চলবে না, হলদিয়ায় কড়া হুঁশিয়ারি অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: ঠিকাদারি করব, পাশাপাশি তৃণমূলের নেতাও হবে, এমনটা আর চলবে না। শনিবার হলদিয়ায় দলের শ্রমিক সংগঠনের সভাবেশে স্পষ্ট বার্তা দিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শ্রমিকদের হাজার অসন্তোষের কথা তাঁর কাছে পৌঁছে গিয়েছে বলে দাবি করেন অভিষেক বন্দ্যোপধ্যায়। এদিনের সভায় তিনি বলেন, ঠিকাদারি করব, শ্রমিকদের বেতন থেকে টাকা কেটে নিয়ে তাদের বঞ্চিত করব, এসব চলবে না। আমার কাছে পে-স্লিপ রয়েছে কোন ঠিকাদার কী করেছেন।  একটি সংস্থায় সেপ্টেম্বর মাসে একজন ওভারটাইম করে মাইনে পেয়েছেন ৬১ হাজার টাকা। ফেব্রুয়ারি মাসে তার মাইনে হয়ে গেল  ২৫ হাজার ১৫৬ টাকা। কেন হচ্ছে এটা?

হলদিয়ার শিল্পতালুকে স্তানীয় ছেলেমেয়ের চাকরির ব্য়াপারে সরব হন অভিষেক। বলেন, কেন স্থানীয় ছেলেদের অগ্রাধিকার দেওয়া হবে না? বাইরের লোক এসে ১২ ঘণ্টা কাজ করে অনেক টাকা মাইনে নেবে আর হলদিয়ার ছেলেরা মাত্র ৮ ঘণ্টা কাজ পাবে, এটা হতে দেব না। স্থানীয়দের অগ্রাধিকার দিতে হবে। যারা শ্রমিকের গ্রাস কেড়়ে নিয়ে টাকা নয়ছয় করছ ওপরে টাকা পৌঁছাতে হবে বলে, তাদের হুঁশিয়ারি দিয়ে যাচ্ছি।  হয় কন্টাক্টারি কর, নয়তো তৃণমূল কর। তৃণমূলের ঝান্ডা যেদিন নেবে সেদিন কন্টাক্টারির ঝান্ডাটা বাড়িতে রেখে আসবে। দুটো একসঙ্গে হবে না।

শ্রমিকদের দাবিদাওয়া নিয়ে অভিষেক বলেন, আপনাদের দাবিদাওয়া অনেক সময় ম্যানেজনমেন্টের কাছে পৌঁছায় না। আপনাদের কাছে ৩ মাস সময় চাইছি। আপনাদের কথা দিচ্ছি, একশো দিনের মধ্য়ে আমরা আমাদের দলের তরফ থেকে একটি প্রস্তাব রাজ্য সরকারকে দেব। শ্রমমন্ত্রীকে সাক্ষী রেখে বলে দিয়ে গেলাম, আগামী দিন যত সিওডি তৈরি হবে সেখানে কোনও ঠিকাদার থাকবে না। ইউনিয়নের লিডারদেব বলব, শ্রমিকদের অধিকার নিয়ে রাস্তায় নামুন। হলদিয়ায়  প্রতিবছর শ্রমিক সম্মেলন করুন। আমি আসব। ইউনিয়নের নেতাদের বলব, ঠিকাদারদের সঙ্গে যোগসাজসে তৃণমূল কংগ্রেস চলবে না। আমরা কোনও দাদার প্রতিনিধি নই, আমাদের একটাই নেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।
 
আরও পড়ুন-Abhishek Banerjee: সিবিআই লাগিয়ে কী করেছ! তোমার দলের ২ সাংসদ তৃণমূলে যোগ দিয়েছে, শুভেন্দুকে নিশানা অভিষেকের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.