ফেসবুক লাইভে হাসপাতালের অব্যবস্থার ছবি তুলে ধরতেই করোনা রোগীকে 'হেনস্থা' মন্ত্রীর সচিবের!

ফোনে ফেসবুক লাইভ নিয়ে হুঁশিয়ারি দেন সচিব। ফেসবুক লাইভটা উড়িয়ে দিতে বলেন। 

Updated By: Aug 11, 2020, 03:05 PM IST
ফেসবুক লাইভে হাসপাতালের অব্যবস্থার ছবি তুলে ধরতেই করোনা রোগীকে 'হেনস্থা' মন্ত্রীর সচিবের!
ছবি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : হাওড়া টি এল জয়সওয়াল হাসপাতালে কোভিড চিকিৎসার বেহাল অবস্থা নিয়ে হাসপাতালের বেডে শুয়ে ফেসবুক লাইভ করে মন্ত্রীর সচিবের রোশানলে রোগী। জানা গিয়েছে, ৭ দিন আগে হাওড়া সালকিয়ার বাসিন্দা এক যুবতী কোভিড পজেটিভ নিয়ে হাওড়া টি এল জয়সওয়াল হাসপাতালে ভর্তি হয়। যদিও তাঁর কোনও উপসর্গ ছিল না। কিন্তু সোমবার সকাল থেকে প্রচণ্ড শ্বাসকষ্ট হতে থাকে তাঁর। 

রোগীর অভিযোগ, চিৎকার করলেও অক্সিজেন দেওয়া হয়নি। এমনকি এগিয়ে আসেনি কোনও চিকিৎসক, নার্সও। তাই একপ্রকার বাধ্য হয়ে সোমবার বিকেলে প্রবল শ্বাসকষ্ট নিয়ে ফেসবুক লাইভ করেন ওই রোগী। এর ৪ ঘণ্টা পর মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লার সচিব হাসপাতালে ফোন করে অক্সিজেনের ব্যবস্থা করেন। এ পর্যন্ত সমস্ত কিছু ঠিকঠাক-ই ছিল। কিন্তু এক কিছুক্ষণ পরই বিপত্তি বাধে। রোগীর অভিযোগ, তাঁকে ফোন করেন মন্ত্রীর সচিব। ফোনে ফেসবুক লাইভ নিয়ে হুঁশিয়ারি দেন সচিব। হাসপাতালের বেহাল অবস্থা, বাথরুমে জল নেই, পচা খাওয়ার দেওয়া হচ্ছে, এমনকি তাঁকে দিয়ে অন্য রোগীর প্রেশার মাপাচ্ছেন নার্সরা, এইসব সমেত ফেসবুক লাইভটা উড়িয়ে দিতে বলেন। বিধায়ক, সাংসদ সবাই-ই লাইভটা উড়িয়ে দিতে বলেছেন বলে ওই যুবতীকে বলেন সচিব।

প্রসঙ্গত, ওই যুবতীর পরিবারের ৪ জনই করোনা আক্রান্ত। ওই যুবতীর বাবা হাওড়া সঞ্জীবনীতে ভর্তি। ভাই ও মায়ের বাড়িতেই চিকিৎসা চলছে। অভিযোগ, লাইভ করার জন্য এদিন সকাল থেকে কোনও ওষুধ পর্যন্ত দেওয়া হয়নি।

আরও পড়ুন, সরকারি চাকরিতে নিয়োগ করছেন রেলের অফিসাররা! আসল গল্প সামনে আসতেই থ চাকরিপ্রার্থীরা