করোনা নিয়ে সত্যি হয়ে গেল অনুব্রত মণ্ডলের ভবিষ্যদ্বাণী, তাজ্জব গোটা দেশ!

দেশে করোনা আক্রান্তের সংখ্যার উর্ধ্বমুখী গ্রাফচিত্র ও তা নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা, করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের দূরদর্শিতার অভাব নিয়েও একাধিকবার চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন মমতা।

Updated By: Sep 16, 2020, 01:41 PM IST
করোনা নিয়ে সত্যি হয়ে গেল অনুব্রত মণ্ডলের ভবিষ্যদ্বাণী, তাজ্জব গোটা দেশ!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  দেশের করোনা পরিস্থিতি, পরিযায়ী শ্রমিকদের দুর্দশা, তাঁদের ঘরে ফেরাতে তাঁদের কাছ থেকেই টাকা নেওয়া- একাধিক ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশে করোনা আক্রান্তের সংখ্যার উর্ধ্বমুখী গ্রাফচিত্র ও তা নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা, করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের দূরদর্শিতার অভাব নিয়েও একাধিকবার চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন মমতা।

এবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর অভিযোগ তথা আশঙ্কাকে বাস্তব করে দিল অনুব্রত মণ্ডলের এক ভবিষ্যদ্বাণী। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। আজ দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ। আর এটা যে একদিন দেশকে দেখতে হবে, তা জুন মাসেই বলে দিয়েছিলেন কেষ্ট। না হাত গুনে নয়, পরিস্থিতির অন্তনির্হিত অর্থ ব্যাখ্যা করেই করোনা আক্রান্তের সংখ্যার হিসাব মিলিয়েছিলেন তিনি।

জুন মাসের ১৪ তারিখ সিউড়ির ২ নম্বর ব্লকের পুরন্দরপুরে তৃণমূলের একটি কর্মীসভায় অনুব্রত মণ্ডল বলেছিলেন, "আজ ভারতে করোনা কত জানেন? মাত্র তিন লক্ষ। ৫০ লক্ষ করোনা হবে ভারতবর্ষে। ভারত এক ভয়ঙ্কর জায়গায় চলে যাবে।"

আর তা সত্যি করেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলল, গত ২৪ ঘন্টায় দেশে মোট আক্রান্ত হয়েছেন ৯০,১২৩। প্রাণ হারিয়েছেন ১২৯০ জন। আর এরপর এই দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫০ লক্ষ ২০ হাজার ৩৬০। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮২ হাজার ৬৬।

আরও পড়ুন: রজত দে খুনের মামলায় আজ সাজা ঘোষণা, এজলাসে কান্না, বাইরে স্লোগান স্ত্রী অনিন্দিতার ফাঁসি

ভিন্‌ রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে ট্রেন এলে বাংলার করোনা-পরিস্থিতি বিগড়ে যেতে পারে, আগেই আশঙ্কা  প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফের বিদেশ থেকে বিমান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করার আর্জি জানিয়েছিলেন। কেন্দ্রীয় সরকারের নীতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। অনুব্রত মণ্ডলও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রীকে বিঁধেছিলেন। আজ অনুব্রত মণ্ডলের ভবিষ্যদ্বাণী সত্যি হয়ে গেল।