রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা ছাড়ালো দেড় হাজার; মৃত ২৬, অর্ধেক মৃত্যু কলকাতাতেই

কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে করোনা রোগীর সংখ্য়া বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৫৪ জন

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 12, 2020, 10:08 PM IST
রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা ছাড়ালো দেড় হাজার; মৃত ২৬, অর্ধেক মৃত্যু কলকাতাতেই
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। রাজ্য়ের অবস্থাও ক্রমশ ভয়ঙ্কর আকার ধারন করছে।

গত বৃহস্পতিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ১০৮৮ জন। রবিবার সেই সংখ্যাটি গিয়ে হল ১৫৬০। অর্থাত্ চার দিনে গড়ে ১২০ জন করে রোগী বেড়েছে রাজ্যে।  শনিবার রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ১৩৪৪।

আরও পড়ুন-২০০ কোটি টাকা পর্যন্ত সরকারি প্রকল্পের টেন্ডারে ডাকা হবে না আন্তর্জাতিক সংস্থাকে

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩০,০১৩। এর মধ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১০,৫০০। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২৬ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ৯৩২।

এদিকে, গোটা দেশের সঙ্গে রাজ্যেও বাড়ছে করোনা রোগী সুস্থ হওয়ার হার। এখনও পর্যন্ত রাজ্যে ছাড়া পেয়েছেন ১৮,৫৮১ করোনা রোগী। শতাংশের হিসেবে এই হার ৬১.৯০।

বিশেষজ্ঞদের অভিমত, স্যাম্পেল টেস্ট যত বাড়বে করোনা রোগীর সংখ্যা ততই বাড়বে। অর্থত্ সোজা হিসেবে করোনা রোগী চিহ্নিত হবে বেশি। রাজ্য সরকারের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত রাজ্যে স্যাম্পেল টেস্ট হয়েছে ৬,১৭,০৭৯টি। রাজ্যে ৫২টি ল্যাবে ওই টেস্ট চলছে। করোনা রোগীদের জন্য কাজ করছে ৮০টি হাসপাতাল।

আরও পড়ুন-মুখ ফিরিয়েছে ৪ হাসপাতাল, মেডিক্যালে বেড পেয়েও দুশ্চিন্তায় করোনা রোগীর পরিবার

অন্যদিকে, কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে করোনা রোগীর সংখ্য়া বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৫৪ জন। সবেমিলিয়ে আক্রন্তের সংখ্যা ৯৬০৮ জন। এখনও পর্যন্ত কলকাতায় মৃত্যু হয়েছে ৪৯৯ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৩ জনের। হাওড়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ৩৯৫২ জনের, মৃত্যু হয়েছে ১২৭ জনের। উত্তর ২৪ পরগনায় এখনও পর্যন্ত আক্রান্ত ৫৬২৯ জন, মৃত্যু হয়েছে ১৬৪ জনের। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু  ৪৩ জনের।