মেটাতে হবে বিলের ৯ লাখ, কোভিড রোগীর মৃতদেহ আটকানোর অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

পরিবারের অভিযোগ, হাসপাতালের তরফে মঙ্লবার বলা হয়, পুরো ৯ লাখ টাকা না পেলে দেহ ছাড়া হবে না

Updated By: Jun 1, 2021, 04:32 PM IST
মেটাতে হবে বিলের ৯ লাখ, কোভিড রোগীর মৃতদেহ আটকানোর অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: করোনায় মৃত এক মহিলার দেহ আটকে রাখার অভিযোগ উঠল পশ্চিম বর্ধমানের কাঁকসার এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। মৃতার পরিবারের দাবি, ৯ লাখ টাকা বিলের অর্ধেক দেওয়ার কথা হলেও এখন মৃতদেহ দিতে অস্বীকার করছে হাসপাতাল কর্তৃপক্ষ। এনিয়ে প্রশাসনের দ্বারস্থ মৃতার পরিবার।

আরও পড়ুন- 'রাজ্যপালের মন্তব্য দায়িত্বজ্ঞানহীন', ধনখড়ের টুইট নিয়ে সরব সৌগত-কল্যাণ

করোনা আক্রান্ত হয়ে গত ১২ মে কাঁকসা থানার বামুনপাড়া এলাকার ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হন সোনামুখীর(Sonamukhi) বাসিন্দা ঊমারানী বারুই। গত ৩১ মে তাঁর মৃত্যু হয়। এরপরই হাসপাতাল কর্তৃপক্ষ মৃতার পরিবারকে ৯ লাখ টাকা একটি বিল ধরায়। পরিবারের তরফে জানিয়ে দেওয়া হয় তারা ওই বিপুল টাকা দিতে পারবে না। দর কষাকষি করে সাড়ে চার লাখ টাকা দেওয়ার কথা ঠিক হয় বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন মৃতার পরিবারের সদস্যরা। 

মৃতার পরিবারের দাবি, হাসপাতালের কথামতো সাড়ে চার লাখ টাকা দেওয়া হয়েছে। তারপরই হাসপাতাল থেকে জানানো হয় ৩১ মে দেহ দিয়ে দেওয়া হবে। সেই মতো গতকাল হাসপাতালে আসেন মৃতার ছেলে অতনু বারুই। তাঁর অভিযোগ, সোমবার দেহ দেওয়া হয়নি। বলা হয় মঙ্গলবার আসতে। এদিনও মৃতদেহ(Covid deadbody) তুলে দেওয়া হয়নি।

আরও পড়ুন-'কুনাট্যরঙ্গ'! চার টুইটে মুখ্যমন্ত্রী ও প্রাক্তন মুখ্য সচিবের কড়া সমালোচনা শুভেন্দুর

পরিবারের অভিযোগ, হাসপাতালের তরফে মঙ্লবার বলা হয়, পুরো ৯ লাখ টাকা না পেলে দেহ ছাড়া হবে না। মৃতের ছোট ছেলে তন্ময় বারুইয়ের দাবি, বিল নিয়ে মধ্যস্থতা হওয়ার পর ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। তারপরও দেহ আটকে রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এনিয়ে দুর্গাপুরের মহকুমা শাসকের কাছ অভিযোগ করা হয়েছে। তিনি আইনি ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন। প্রসঙ্গত, এনিয়ে ওই হাসপাতাল কর্তৃপক্ষ কোনও কথা বলতে রাজী নয়।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.