'কুনাট্যরঙ্গ'! চার টুইটে মুখ্যমন্ত্রী ও প্রাক্তন মুখ্য সচিবের কড়া সমালোচনা শুভেন্দুর

কী গোপন খবর মুখ্য সচিব জানেন যে, তাঁকে এভাবে আড়াল করা হচ্ছে?

Updated By: Jun 1, 2021, 02:38 PM IST
'কুনাট্যরঙ্গ'! চার টুইটে মুখ্যমন্ত্রী ও প্রাক্তন মুখ্য সচিবের কড়া সমালোচনা শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: আজ, মঙ্গলবার দুপুর নাগাদ পরপর চারটে টুইটে মুখ্যমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টার কড়া সমালোচনা করলেন রাজ্যের বিরোধী দলনেতা। 

বিরোধী দলনেতা (Leader of Opposition) তথা নন্দীগ্রামের বিধায়ক  শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) টুইটে লেখেন-- পশ্চিমবাংলায় বিমূর্ত নাট্যের অভিনয় চলছে (Theatre of the absurd is playing out in West Bengal)। 

আরও পড়ুন: মোদীর বৈঠক বয়কট করার ইঙ্গিত দিয়েছিলেন মমতা, 'মেসেজ ফাঁস' Dhankhar-এর

অন্য একটি টুইটে শুভেন্দু সরাসরি মুখ্যমন্ত্রীর প্রতি অভিযোগের আঙুল তুলে বলেন, শুধুমাত্র তাঁর নিজের অহমিকার (ego) জেরে ভারতের প্রশাসনতন্ত্রের 'ফেডেরাল স্ট্রাকচার' ধ্বংস হয়ে যাচ্ছে। মুখ্যমন্ত্রীকে একজন 'non-MLA CM' বলে নির্দেশ করে শুভেন্দু মুখ্যমন্ত্রীর প্রতি নিয়মভঙ্গকারী মুখ্য সচিবকে (Chief Secretary) 'রক্ষা'র  অভিযোগও তোলেন। শুধু তাই নয় 'দিদি'র আচরণে মুখ্যমন্ত্রীর অফিসের আবহাওয়া বিঘ্নিত হচ্ছে, বিঘ্নিত হচ্ছে সংবিধানসম্মত (Constitution of India) নিয়মকানুন বলেও অভিযোগ তোলেন শুভেন্দু। 

'বিদায়ী মুখ্য সচিব (সরকারের) এমন কী গোপন খবর জানেন যে, তাঁকে আড়াল করতে স্বর্গ-মর্ত্য তোলাপাড় করা হচ্ছে?' প্রশ্ন তোলেন শুভেন্দু। 

অন্য একটি টুইটে শুভেন্দু যেন আরও চাঁচাছোলা। তিনি বলেন, 'Yaas Cyclone-এর জেরে দুর্গতির মধ্যে পড়া মানুষগুলির জন্য ডাকা মিটিংয়ে অনুপস্থিত থাকাটা কি কোনও প্রশাসনের মুখ্য সচিবের পক্ষে সাজে? মোটেই নয়। বরং প্রাকৃতিক দুর্যোগ-বিধ্বস্ত ও অতিমারীকবলিত এক প্রতিকূল পরিস্থিতিতে এরকম একজন শৃঙ্খলাভঙ্গকারী, নিয়মভঙ্গকারী ও আইনভঙ্গকারী বিদায়ী সচিবের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানাই। শুধুমাত্র কিছু হীন রাজনৈতিক  উদ্দেশ্য সিদ্ধ করার লক্ষ্যে তাঁর (মুখ্য সচিবের) অন্যকে সাহায্য না-করার এই আচরণের নিন্দা জানাই।' 

মুখ্য সচিবকে ঘিরে মুখ্যমন্ত্রীর পরবর্তী প্রশাসনিক সিদ্ধান্তেরও কড়া নিন্দা করেন শুভেন্দু। তিনি বলেন, 'করদাতাদের টাকা লুট করা তৃণমূলের প্রিয় অভ্যাস। না হলে একজন বিদায়ী সচিবকে একজন non-MLA CM প্রতিমাসে আড়াইলাখ টাকায় তাঁর 'advisor' পদে বসান! নিশ্চয়ই জনগণের কষ্টার্জিত টাকার আরও অন্যভাবে সদ্ব্যবহার হতে পারত!' 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: বোলপুরের পর এবার হাওড়া, ফের করোনা আক্রান্তের পাশে Red Volunteers