করোনা রুখতে সরকারে পাশে, আগামিকাল মমতা সঙ্গে বৈঠকে বাম প্রতিনিধি দল

করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন ও উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত করবে ১০ সদস্যের বাম প্রতিনিধি দল। দলে থাকবেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Apr 6, 2020, 08:39 PM IST
করোনা রুখতে সরকারে পাশে, আগামিকাল মমতা সঙ্গে বৈঠকে বাম প্রতিনিধি দল

নিজস্ব প্রতিনিধি: করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন ও উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত করবে ১০ সদস্যের বাম প্রতিনিধি দল। দলে থাকবেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

আরও পড়ুন-'ফেক নিউজ ছড়াচ্ছে আইটি সেল... রাজ্যে করোনা আক্রান্ত ৬১, মৃত ৩'

মঙ্গলবার সাড়ে তিনটেয় নবান্নে বাম প্রতিনিধি দলকে সময় দিয়েছেন মুখ্যমন্ত্রী। বছর কয়েক আগে নবান্নে ফিসফ্রাই বৈঠকের পর কাল ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি হচ্ছেন বিমান বসু।

করোনা মোকাবিলায় উদ্ভুত পরিস্থিতিতে রাজ্যসরকারকে সবরকম সাহায্য দেওয়ার কথা আগেই জানিয়েছিল বামেরা। এমনকি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার জন্য ডিওয়াইএফআই এর তরফে চিঠি দেওয়া হয়েছিল অনুজ শর্মাকে।

আরও পড়ুন-করোনায় আর্থিক ক্ষতি থেকে রাজ্যকে টেনে তুলতে নোবেলজয়ীর নেতৃত্বে গ্লোবাল বোর্ড : মুখ্যমন্ত্রী

সাক্ষাত নিয়ে সিপিআইয়ের রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা নিয়ে সরকারের যেসব ঘোষণা রয়েছে তা যথাযতভাবে কার্যকরী হচ্ছে না। এখনও বহু মানুষ রয়েছেন যাদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছাচ্ছে না। বানতলা চর্মনগরীতে কাজ করেন এমন বহু লোকজন সেখানে ভাড়া বাড়িতে রয়েছেন। এলাকায় ত্রাণ দেওয়ার জন্য তালিকা তৈরির সময় বাড়িওয়ালা-সহ স্থানীয় বাসিন্দাদের নাম দেওয়া হলেও চর্মনগরীতে কাজ করে এমন ভাড়াটেদের নাম দেওয়া হচ্ছে না। এদেরও খাবার প্রয়োজন। এছাডাও হ্যান্ড স্যানিটাইজার, মাস্কের ঘাটতি রয়েছে। জিনিসপত্রের দাম বাড়ছে। কোনও নিয়ন্ত্রণ নেই। সব বিষয়গুলি মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরা হবে।