গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃ্ত্যু ৫৪ জনের, সুস্থতার হার ৭০ শতাংশ

রাজ্য সরকারের ভাবনা ক্রমশ বাড়িয়ে তুলছে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 9, 2020, 08:50 PM IST
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃ্ত্যু ৫৪ জনের, সুস্থতার হার ৭০ শতাংশ
ফাইল ছবি

নিজস্ব  প্রতিবেদন: শনিবারই রাজ্য করোনায় মৃতের সংখ্যা ২,০০০ পার করেছে। রবিবারও মৃত্যু হল ৫৪ জনের। এনিয়ে রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়াল ২,০৫৯। এই সংক্রমণ কবে কমবে তার কোনও দিশা দেখাতে পারছে না কোনও মহল। গত কয়েকদিন ধরেই আক্রান্তের সংখ্যা আড়াই হাজারের নীচে নামেনি।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২,৯৩৯ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ২,৯৪৯ জন। শনিবার মৃত্যু হয়েছিল ৫১ জনের, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৫৪ জনের।

আরও পড়ুন-কী পরিস্থিতি কলকাতা মেডিক্যাল কলেজের করোনা ওয়ার্ডের? দেখুন অন্দরমহলের সেই এক্সক্লুসিভ ছবি

এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৯৫,৫৫৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৭,১২০ জন। এটাই এখনও পর্যন্ত রাজ্যে আশার কথা। করোনা রোগী সুস্থ হওয়ার হার ৭০.২৪ শতাংশ। তবে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৬,৩৭৫ জন।

এদিকে, করোনা রোগীদের চিকিত্সার সুবিধের জন্য নতুন একটি ব্যবস্থা চালু করতে চলেছে রাজ্য সরকার। রাজ্যের প্রতিটি কোভিড হাসপাতালে রাখা হবে ক্যুইক রেসপন্স টিম। হাসপাতালের জরুরি বিভাগেই করোনা রোগীকে দেখে তাঁর দ্রুত চিকিত্সার ব্যবস্থা করবে এই টিম। এর ফলে আশঙ্কাজনক করোনা রোগীদের চিকিত্সায় দেরি হবে না।

আরও পড়ুন-জরুরি বিভাগেই দ্রুত সিদ্ধান্ত, রাজ্যের প্রতিটি কোভিড হাসপাতালে তৈরি থাকবে ক্যুইক রেসপন্স টিম

অন্যদিকে, রাজ্য সরকারের ভাবনা ক্রমশ বাড়িয়ে তুলছে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১৫ জন, মৃত্যু হয়েছে ২১ জনের। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের, আক্রান্ত ৫৮৮ জন। হাওড়ায় আক্রান্ত ১৮৫ জন, মৃত্যু ৬ জনের।