Cow Smuggling: গোরু পাচারকাণ্ডের চার্জশিটে সাক্ষী হিসেবে তাঁর নাম কেন, কী বললেন শতাব্দী

দল যতটা না পার্থ চট্টোপাধ্যায়ের পাশেরয়েছে তার থেকেও বেশি যে অনুব্রতর পাশে রয়েছে তা প্রাক্তন শিক্ষমন্ত্রী গ্রেফতারের পরপরই প্রকাশ করেছিলেন দলনেত্রী

Updated By: Oct 14, 2022, 02:42 PM IST
Cow Smuggling: গোরু পাচারকাণ্ডের চার্জশিটে সাক্ষী হিসেবে তাঁর নাম কেন, কী বললেন শতাব্দী

প্রসেনজিত মালাকার:বীরভূমের রাজনীতিতে অনুব্রত মণ্ডলের সঙ্গে শতাব্দী রায়ের দ্বন্দ্ব বারেবারেই সামনে এসেছে। তার মধ্যে রাজনৈতিক জল্পনা তেজি হয়েছে গোরুপাচার মামলায় শতাব্দী রায়কে সিবিআই সাক্ষী করায়। শুক্রবার রামপুরহাটে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে এসেছিলেন শতাব্দী। সেখানেই তাঁকে ওই সাক্ষী প্রসঙ্গে অপ্রিয় প্রশ্ন করে বসেন সাংবাদিকরা। এতে যথেষ্ঠই বিব্রত বীরভূমের সাংসদ। তবে তিনি বলেন, যখন কোর্টে যাব তখন জেনে নিও। দল অনুব্রতকে নিয়ে চলছে। আগামীতেও চলবে। এনিয়ে কোনও উত্তর আমি দেব না। উল্টে তিনি সাংবাদিকদেরই প্রশ্ন করে বসেন, আপনারা কী জানেন বলুন? অনুব্রতর পাশেই দল যে রয়েছে তার মরিয়া চেষ্টা এদিন শতাব্দী করেন।

আরও পড়ুন-'তোদের বুকে পা দেব... জিভ টেনে ছিঁড়ে না দিই,' দিলীপ আছেন দিলীপেই!

দল যতটা না পার্থ চট্টোপাধ্যায়ের পাশেরয়েছে তার থেকেও বেশি যে অনুব্রতর পাশে রয়েছে তা প্রাক্তন শিক্ষমন্ত্রী গ্রেফতারের পরপরই প্রকাশ করেছিলেন দলনেত্রী। বেহালায় পার্থর তালুকে গিয়ে এক অনুষ্ঠানে তা বক্তব্যে পার্থর নাম পর্যন্ত করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। বরং প্রশ্ন তোলেন কী করেছে অনুব্রত? অন্যদিকে, অনুব্রত গ্রেফতারের পর তাঁর পাশেই দাড়িয়েছিলেন শতাব্দী। বিভিন্ন সভায় তিনি বলেন, অনুব্রতর কাছ থেকে যারা উপকার পেয়েছেন তাদের এখন অনুব্রতর পাশেই থাকতে হবে।

অনুব্রত মন্ডলের নামে চার্জশিট জমা দিয়েছে সিবিআই। আর সেই চার্জশিট ঘিরেই শুরু হয়েছে চাঞ্চল্য। জানা গিয়েছে,সেই চার্জশিটে সাক্ষী হিসবে নাম রয়েছে সাংসদ শতাব্দী রায়ের। সিবিআইয়ের পেশ করা ওই সাপ্লিমেন্টারি চার্জশিটে মোট ৯৫ জনের নাম রয়েছে সাক্ষী হিসেবে। তবে শতাব্দীর নাম থাকাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

সিবিআই সূত্রে খবর, গোরুপাচারকান্ডে একটি ছোট জায়গায় উঠে এসেছে শতাব্দী রায়ের নাম। তদন্ত চলাকালীন বিভিন্ন সময়ে ব্যাংক কর্মীদের জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।  ১৬০ নম্বর ধারায় প্রথমে শতাব্দী রায়কে ডাকা হয় এবং এরপরে ১৬১ ধারায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং তাঁর বয়ান রেকর্ড করা হয়।তাঁর বয়ান রেকর্ড করার পরেই তাঁর নাম চার্জশিটে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ৯৫ জন সাক্ষীর তালিকায় ৪৬ নম্বর নাম রয়েছে শতাব্দী রায়ের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.