ধর্মঘট ব্যর্থ করার পরিকল্পনা সফল হয়নি: রবীন দেব

বনধের সকাল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসে। বামেদের ডাকা ৪৮ ঘণ্টা বনধে সকাল থেকে রেল অবরোধের খবর মিলেছে।

Updated By: Jan 8, 2019, 12:13 PM IST
ধর্মঘট ব্যর্থ করার পরিকল্পনা সফল হয়নি: রবীন দেব

নিজস্ব প্রতিবেদন: ‘ধর্মঘট ব্যর্থ করার পরিকল্পনা সফল হয়নি। বনধ সর্বাত্মক সফল।’ আলিমুদ্দিনে সাংবাদিক সম্মেলন করে দাবি করলেন সিপিএম নেতা রবীন দেব।

তিনি বলেন, “যাঁরা বনধের  বিরোধিতা করছেন তাঁরা আসলে  কর্মসংস্থান, কৃষকের ন্যায্য দাম পাওয়ার অধিকার, মানুষের সাধারণ অধিকারের বিরোধিতা করছেন।” এদিন তিনি স্পষ্ট জানিয়ে দেন, “ঘোষিত কর্মসূচি থেকে পিছনোর কোনও প্রশ্ন নেই।” তাঁর অভিযোগ, “ আমাদের নেতাদের গ্রেফতার করা হয়েছে বেশ কিছু জায়গায়। বেশ কিছু জায়গায় পুলিস ও তৃণমূল কর্মীদের একসঙ্গে মিলে কাজ করতে দেখা গিয়েছে।” ধর্মঘট ব্যর্থ করার পরিকল্পনা সফল হয়নি বলে দাবি করেন তিনি।  কেন্দ্রীয় সরকারি নীতির বিরুদ্ধে দেশজুড়ে ধর্মধট চলছে ও চলবে বলে জানিয়ে দেন তিনি।

আরও পড়ুন: বনধ ঘিরে বিক্ষিপ্ত অশান্তি, পুলিশ-ধর্মঘটীদের খণ্ডযুদ্ধে উত্তেজনা

বনধের সকাল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসে। বামেদের ডাকা ৪৮ ঘণ্টা বনধে সকাল থেকে রেল অবরোধের খবর মিলেছে। হাওড়া ও শিয়ালদা শাখায় বেশ কিছু স্টেশনে বনধ হয়। শ্রীরামপুরে দফায় দফায় রেল অবরোধ করেন বনধ সমর্থকরা। হাওড়া বর্ধমান লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়। এছাড়াও শিয়ালদা শাখার হাসনাবাদ, বনগাঁর রেল অবরোধ হয়। মেইন লাইনের ইছাপুর- সোদপুর, বেলঘরিয়ায় অবরোধ হয়।

LIVE UPDATE: বনধের লাইভ আপডেট জানতে ক্লিক করুন

সড়ক অবরোধও হয় শহরের বেশ কিছু জায়গায়। যাদবপুর, গড়িয়া সহ বেশ কিছু জায়গায় অবরোধ হয়। গ্রেফতার করা হয় সুজন চক্রবর্তী, অনাদি সাহু-সহ বেশ কয়েকজন নেতাকে।  পরিবহণমন্ত্রী   শুভেন্দু অধিকারী বলেন, “সকালে তিন ঘণ্টা রেলযাত্রীদের অসুবিধা হয়েছে। ট্রেন বন্ধ থাকার খবর পেয়েছি। রাজ্যের মোট ১১ জায়গায় সরকারি বাস ভেঙেছে। সাধারণ মানুষই বনধ উপেক্ষা করেছে।”

 

.