এক যুগ পর নন্দীগ্রামে খুলল সিপিএম পার্টি অফিস, তৃণমূল - সিপিএম আঁতাঁতের অভিযোগ বিজেপির

নন্দীগ্রামে সিপিএমের পার্টি অফিস খোলায় তৃণমূলের মদত রয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। তাদের দাবি, বিজেপির উত্থানে ভয় পেয়ে সিপিএমকে ফের নন্দীগ্রামে ডেকে এনেছে তৃণমূল। 

Updated By: Apr 7, 2019, 05:04 PM IST
এক যুগ পর নন্দীগ্রামে খুলল সিপিএম পার্টি অফিস, তৃণমূল - সিপিএম আঁতাঁতের অভিযোগ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: প্রায় এক যুগ পর পশ্চিমবঙ্গে জমি আন্দোলনের অন্যতম উপকেন্দ্র নন্দীগ্রামে বন্ধ পার্টি অফিস খুলল সিপিএম। রবিবার নন্দীগ্রাম বাসস্ট্যান্ড লাগোয়া পার্টি অফিসটি খোলার সময় সেখানে হাজির ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রবীন দেব। বেশ কিছু দিন ধরে সেখানে একটি ক্লাব চলছিল। বিজেপির অভিযোগ, তৃণমূলের মদতে নন্দীগ্রামে ফের পার্টি অফিস খুলতে পেরেছে সিপিএম। 

 

২০০৭ সালের জমি আন্দোলনের পর থেকে নন্দীগ্রামে একে একে সিপিএমের পার্টি অফিসগুলিতে তালা পড়তে শুরু করে। তালা পড়ে নন্দীগ্রাম বাসস্ট্যান্ডের পাশে পার্টি অফিসটিতেও। এদিন সেই পার্টি অফিসেরই তালা খোলে। তালা খোলেন রবীন দেব। টাঙোয়া বাজার থেকে তমলুকের দলীয় প্রার্থী ইবরাহিম আলিকে নিয়ে নন্দীগ্রাম বাজার হয়ে পদযাত্রা করেন তিনি। ফিরে এসে পার্টি অফিসের সামনে তোলা হয় দলের পতাকা। রবীন দেব জানান, এই পার্টি অফিসেই জেলার সমস্ত প্রার্থীদের কর্মসূচির পরিকল্পনা করা হবে।  

সারদা-নারদা-হাওয়ালা অভিযুক্ত তো আপনার পাশে বসে, মোদীকে পাল্টা মমতার

নন্দীগ্রামে সিপিএমের পার্টি অফিস খোলায় তৃণমূলের মদত রয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। তাদের দাবি, বিজেপির উত্থানে ভয় পেয়ে সিপিএমকে ফের নন্দীগ্রামে ডেকে এনেছে তৃণমূল। লোকসভা নির্বাচনে বিরোধী ভোট কাটাকাটির সুবিধা পেতেই এই পরিকল্পনা বলে দাবি তাদের। 

বিজেপির অভিযোগ খারিজ করে স্থানীয় তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী বলেন, '২৩ মে-র পর বিজেপি দলটাই থাকবে না। তাই ওদের কথার কোনও দাম নেই। আর সিপিএমের লোক সিপিএমেই আছে।' 

.