close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

জমি পুনরুদ্ধারে সিঙ্গুরের চাষিদের সঙ্গে রাত কাটাবেন সিপিএমের তরুণ-যুবরা

সিঙ্গুরের জমি পুনরুদ্ধারে নামল আলিমুদ্দিন।

Moumita Chakrabortty | Updated: Aug 22, 2019, 11:15 PM IST
জমি পুনরুদ্ধারে সিঙ্গুরের চাষিদের সঙ্গে রাত কাটাবেন সিপিএমের তরুণ-যুবরা

নিজস্ব প্রতিবেদন: সিঙ্গুরের জমিতেই বোনা হয়েছিল ৩৪ বছরের বাম সরকারের পতনের বীজ। সেই জমিই পায়ের তলার মাটি শক্ত করেছিল তৃণমূল। সদ্য লোকসভা ভোটে সেই সিঙ্গুরেই আবার একটা বদলের ইঙ্গিত। দেরিতে হলেও সিঙ্গুরের ব্যাটন বিজেপির হাত থেকে নিজেদের দিকে টানতে আসরে নামল আলিমুদ্দিন। আর এজন্য এগিয়ে দেওয়া হল দলের যুব ও তরুণ মুখদের। থাকবেন রাজ্য ও কেন্দ্রীয় নেতারাও। 

সিঙ্গুরে 'শিল্প চাই' দাবিতে প্রচার শুরু করেছিলেন বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। যে সিঙ্গুরের শক্ত ঘাঁটিকে সিপিএমের রূপচাঁদ পালকে হারিয়ে পরিবর্তনের হওয়াকে জোরদার করেছিল তৃণমূল, সেখানে তাদের প্রার্থী রত্না দে নাগ হেরেছেন। শুধু যে হুগলি লোকসভা কেন্দ্র তা নয়, ১০,৪২৯ ভোটে সিঙ্গুরেই পিছিয়ে তৃণমূল। ভোটের পর সিঙ্গুরে শিল্পের দাবিতে সভাও করেছেন লকেট চট্টোপাধ্যায়। ভূভারতে বিজেপির একটা শিল্পমুখী ভাবমূর্তি রয়েছে, সেটাকেই পুরোদমে কাজে লাগিয়েছে গেরুয়া শিবির। 

গোটা রাজ্যের মতো সিঙ্গুরেও অনেকটাই পিছিয়ে পড়েছে সিপিএম।সিঙ্গুরের জমি পুনরুদ্ধারে তাই যুব ও তরুণদের কাজে লাগাচ্ছে আলিমুদ্দিন। শুক্রবার থেকে দলের যুব ও তরুণরা সিঙ্গুরের চাষিদের ঘরে গিয়ে থাকবেন। তুলবেন শিল্পের দাবি। কেন্দ্র ও রাজ্যের নেতারাও যোগ দেবেন। 

বলে রাখি, ১২ ও ১৩ সেপ্টেম্বর সিঙ্গুর থেকে নবান্ন অভিযানের ডাক দিয়েছে ডিওয়াইএফআই। 

আরও পড়ুন- সেদিন সঠিক ছিলেন বুদ্ধদেব, সিঙ্গুরে বিজেপির জয়ের পর বিলম্বিত বোধোদয় সিপিএমের?