'প্যান, আধার, ভোটার কার্ড ও ছবি নিয়ে যেতে হবে স্টেটব্যাঙ্কে' SMS-এ বিভ্রান্ত গ্রাহকরা

অভিযোগ, ব্যাঙ্কের তরফে পাঁচই জানুয়ারি একটি SMS পাঠানো হয়। তাতে বলা হয়, ৬ তারিখ প্যান, আধার, ভোটার কার্ড ও ছবি নিয়ে অবশ্যই ব্যাঙ্কে আসতে হবে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Jan 6, 2020, 03:26 PM IST
'প্যান, আধার, ভোটার কার্ড ও ছবি নিয়ে যেতে হবে স্টেটব্যাঙ্কে' SMS-এ বিভ্রান্ত গ্রাহকরা

নিজস্ব প্রতিবেদন: মোবাইলে একটা SMS। আর তাতে প্রায় দুহাজার মানুষের ভোগান্তি। সোমবার বালির ঘোষপাড়া স্টেটব্যাঙ্কে ধরা পড়ল হয়রানির ছবি। ওই শাখায় ১৭৩৫ জন গ্রাহক। তাঁদের বড় অংশের অভিযোগ, ব্যাঙ্কের তরফে ৫ জানুয়ারি একটি SMS পাঠানো হয়। তাতে বলা হয়, ৬ তারিখ প্যান, আধার, ভোটার কার্ড ও ছবি নিয়ে অবশ্যই ব্যাঙ্কে আসতে হবে। দেখা করার জন্য সকাল সাড়ে দশটা থেকে সাড়ে বারোটার মধ্যে সময় বেঁধে দেওয়া হয়। না গেলে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে, এই আশঙ্কায় সপ্তাহের প্রথম দিন কাজ ফেলে ব্যাঙ্কে হাজির হন গ্রাহকরা। 

দরজা খোলার আগে বাইরে লম্বা লাইন পড়ে। কিন্তু ব্যাঙ্ক খোলার পরে গ্রাহকদের ফিরে যেতে বলা হয়। ব্যাঙ্কের তরফে জানানো হয়, এই সব নথি জমা দেওয়ার জন্য তাড়াহুড়োর কিছু নেই। এর সময়সীমা দুহাজার কুড়ি সালের একতিরিশে মার্চ পর্যন্ত। ব্রাঞ্চে যাঁদের দশ বছরের পুরনো অ্যাকাউন্ট রয়েছে এই নিয়ম শুধুমাত্র তাঁদের ক্ষেত্রে প্রযোজ্য। অ্যানালগ অ্যাকাউন্ট ডিজিটাল করতেই এই উদ্যোগ। গোটা ঘটনায় ক্ষুব্ধ গ্রাহকরা। 

আরও পড়ুন: ধর্ষণ-সহ একাধিক অভিযোগ! গণ ইস্তফায় ভোটের মুখে ধস JU-র এসএফআই-এর

.