Cyclone Yaas: উত্তাল দীঘার সমুদ্র, উপকূলে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ

পূর্ব মেদিনীপুরে দুর্যোগের আশঙ্কা সবচেয়ে বেশি।

Updated By: May 25, 2021, 09:01 PM IST
Cyclone Yaas: উত্তাল দীঘার সমুদ্র, উপকূলে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ

নিজস্ব প্রতিবেদন: অভিমুখ বদলে ঘুর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas) এখন ওড়িশামুখী। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামিকাল অর্থাত্‍ বুধবার দুপুরে ধামড়া বন্দরে আছড়ে পড়বে ঘুর্ণিঝড়। তবে, রেহাই পাবে না বাংলা। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় দুর্যোগের আশঙ্কা সবচেয়ে বেশি। সন্ধে থেকে উত্তাল দিঘার সমুদ্র।

আমফানে স্মৃতি এখনও দগদগে। জেলাগুলিতে বটেই, গতবার ঝড়ের দাপটে তছনছ হয়ে গিয়েছিল কলকাতাও। সাগরে ফের ফুঁসছে ঘুর্ণিঝড়। এবার আসছে ইয়াস। দুর্যোগে মোকাবিলায় প্রশাসনের তত্‍পরতায় তুঙ্গে। নবান্নে কন্ট্রোলরুমে বসে রাতভর পরিস্থিতির উপর নজর রাখবেন মুখ্যমন্ত্রী স্বয়ং। রাজ্যবাসীকে তাঁর সতর্কবার্তা, 'খুব জরুরি হলেও ফোন যদি কাজ সারা যায়, সেটা দেখুন। দুপুরে ল্য়ান্ডফল করার কথা। কিন্তু ল্যান্ডফলের পর তার একটি এফেক্ট থাকে'। বস্তুত, খুব অল্পের সময়ের জন্য হলেও ইতিমধ্যেই ঝড়ের দাপট দেখা গিয়েছে হালিশহর ও চুঁচুড়ায়। হালিশহরে ৪০টি ও চুঁচুড়া ৪৪টি বাড়ির ক্ষতি হয়েছে।

 

আরও পড়ুন: এখনও আসেনি Yaas, কয়েক মিনিটের ঘূর্ণির দাপটেই চুঁচুড়ায় আতঙ্ক, দেখুন ভিডিও

দিঘায় কয়েকদিন আগে থেকে সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে মত্‍স্যজীবীদের। উপকূলবর্তী এলাকায় কড়া নজরদারি চালাচ্ছে উপকূলবাহিনী। ইয়াসের প্রভাবে এদিন সন্ধে থেকে উত্তাল হয়ে উঠেছে দিঘার সমুদ্র। উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়ে বড় বড় ঢেউ। মৌসম ভবন জানিয়েছে, আগামিকাল অর্থাত্‍ ৪ মিটার পর্যন্ত জলোচ্ছ্বাস। সমুদ্র লাগোয়া এলাকায় বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে গিয়েছে প্রশাসন। 

.