এখনও আসেনি Yaas, কয়েক মিনিটের ঘূর্ণির দাপটেই চুঁচুড়ায় আতঙ্ক, দেখুন ভিডিও

ভাঙল গাছ। উড়ল বাড়ির চাল, দোকান। 

Updated By: May 25, 2021, 08:47 PM IST
এখনও আসেনি Yaas, কয়েক মিনিটের ঘূর্ণির দাপটেই চুঁচুড়ায় আতঙ্ক, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন: ধেয়ে আসছে ইয়াস। বুধবার দুপুরেই চাঁদবালি ও ধামড়ার মাঝে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। তবে তার আগে চুঁচুড়ায় দেখা গেল দমকা হাওয়ার ঘূর্ণি। ইয়াসের মতো না হলেও, কয়েক মিনিটের ঘূর্ণির শক্তিও কিছু কম নয়। এর দাপটে ভাঙল একাধিক গাছ। উড়ে গেল ঘরের চাল। ব্যান্ডেল, চকবাজার, করোলা এলাকার ছড়াল তীব্র আতঙ্ক।

আরও পড়ুন: Yaas রুখতে রাজ্য সরকারের উদ্যোগে বিপর্যয় ব্যবস্থাপনা, স্বাস্থ্য দফতরের প্রস্তুতি

জানা গিয়েছে, ঘূর্ণিতে হুগলির চুঁচুড়া পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কালীতলা এলাকা, ব্যান্ডেল চার্চের সামনে বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘূর্ণির দাপটে তা উড়ে গিয়ে পড়েছে রসভরা খালে। বেশ কিছু জায়গায় গাছ পড়ে ঘরের টালির চাল ভেঙে গিয়েছে। ইয়াসের প্রভাবে ইতিমধ্যে হুগলি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা জারি করেছে আবহাওয়া দফতর। মঙ্গলবার দফায় দফায় জেলাজুড়ে বৃষ্টি হয়েছে। নদী তীরবর্তী স্থান থেকে সাধারণ মানুষকে আশ্রয় শিবিরে সরিয়ে নিয়ে আসা হয়েছে। 

আরও পড়ুন: ধেয়ে আসছে Yaas, শক্তি বাড়িয়ে আগামী ৬ ঘণ্টায় হবে আরও ভয়ঙ্কর

কয়েক ঘণ্টার ঘূর্ণিতেই যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তাতে সন্ত্রস্ত স্থানীয়রা। কালীতলার বাসিন্দা কাকলী মণ্ডল বলেন, "বলেছিল কাল ঝড় আসবে। আজকে হঠাৎ ঝড়ে দোকান উড়ে গেল। অনেক কষ্টে দোকানে মাল তোলা হয়েছিল, সব শেষ হয়ে গেলো।" চুঁচুড়া পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর ঝন্টু বিশ্বাস বলেন, "আমরা বাসিন্দাদের আশ্রয় শিবিরে যেতে বললেও, তাঁরা শুনছেন না। অনেকেই ভাবছে ঝড় কালকে আসবে। আবার কেউ কেউ ভাবছে ঝড় হবে না। কিন্তু কয়েক মিনিটের ঝড়ে যে তাণ্ডব দেখলাম, তাতে ভয় হচ্ছে ইয়াস এলে কি হবে।"

.