Daspur: ভোট ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই বিডিও অফিসে লাইন, সব আসনে প্রার্থী দেওয়ার দাবি বামেদের

শাসকদলের তরফে বামেদের নিয়ে বরাবরই কটাক্ষ করা হইয়েছে যে সিপিএম শুন্য বা তাদের দুরবিন দিয়ে খুঁজতে হয়। শাসদলের সেই দাবির উল্টো ছবি দেখা গেল পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর দু'নম্বর ব্লকে। বৃহস্পতিবার বিকেলে রাজ্য নির্বাচন কমিশনের তরফে পঞ্চায়েত ভোটের নির্ঘন্ট ঘোষনা করে দেওয়া হয়েছে।

Updated By: Jun 9, 2023, 02:48 PM IST
Daspur: ভোট ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই বিডিও অফিসে লাইন, সব আসনে প্রার্থী দেওয়ার দাবি বামেদের
নিজস্ব চিত্র

চম্পক দত্ত: পঞ্চায়েত নির্বাচনের নির্ঘন্ট ঘোষণার ২৪ ঘন্টা কাটার আগেই দাসপুরে বামেদের মনোনয়নপত্র তোলার ভিড়। ১০০ শতাংশ আসনেই মনোনয়ন জমা দেওয়া হবে দাবি বামেদের। মনোনয়ন পত্র তুলতে গিয়ে চরম অব্যবস্থারও অভিযোগ তুলেছে তারা। রাজ্যে অবাধ গনতন্ত্র আছে বলেই নির্বাচন ঘোষণার পরই বিরোধীরা মনোনয়নপত্র তোলার জন্য লাইন দিয়েছে পাল্টা দাবি তৃণমূলের।

শাসকদলের তরফে বামেদের নিয়ে বরাবরই কটাক্ষ করা হইয়েছে যে সিপিএম শুন্য বা তাদের দুরবিন দিয়ে খুঁজতে হয়। শাসদলের সেই দাবির উল্টো ছবি দেখা গেল পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর দু'নম্বর ব্লকে।

আরও পড়ুন: Coochbehar: মেঝেতে পড়ে দেহ, বন্ধ ঘরে দম্পতির রহস্যমৃত্যু! তীব্র চাঞ্চল্য...

বৃহস্পতিবার বিকেলে রাজ্য নির্বাচন কমিশনের তরফে পঞ্চায়েত ভোটের নির্ঘন্ট ঘোষনা করে দেওয়া হয়েছে। পাশাপাশি শুক্রবার থেকেই মনোনয়ন তোলা বা জমা দেওয়া যাবে আগামী ১৫ তারিখ অবধি।

পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই ৯ জুন অর্থাৎ শুক্রবার দাসপুর-২ বিডিও অফিসে দেখা গেল নমিনেশন পত্র তোলার জন্য বামেদের লাইন। পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলাপরিষদ আসনে মনোনয়ন পত্র তোলা ও জমা দেওয়ার জন্য দাসপুর-২ ব্লক বিডিও অফিসে ভিড় জমাতে দেখা যায় সিপিআইএম প্রার্থীদের।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটের দামামা বাজতেই শুরু লিখনে দেওয়াল দখল শুরু!

যদিও বামেদের অভিযোগ, ‘হঠাৎ করে নির্বাচন ঘোষণা হওয়ার ফলে ব্লক অফিসের কর্মীরা প্রস্তুত ছিল না তাই নমিনেশন পত্র দিতে বিলম্ব হচ্ছে। তবে যত বিলম্বই হোক না কেন আমরা শতকরা ১০০ ভাগ নমিনেশন পত্র তুলে নমিনেশন জমা দেবো। মানুষের মহাজোট করে বিজেপি এবং তৃণমুলকে পরাস্ত করতে আমরা যে ডাক দিয়েছিলাম আমরা আশাবাদী আমরা জিতব’।

অন্যদিকে এই বিষয়ে তৃণমূলের ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি আশীষ হুদাইত বলেন, ‘এর থেকেই বোঝা যায় যে পশ্চিমবঙ্গে গণতন্ত্র রয়েছে তাই বিরোধীদল গণতান্ত্রিকভাবেই ভোটে অংশগ্রহণ করার জন্য এসেছেন’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.