Daspur: বাঁশের সাঁকোয় ঘটছে দুর্ঘটনা, মেরামতের দাবিতে অবরোধ ক্ষুব্ধ গ্রামবাসীদের

স্থানীয়রা জানায় এই সাঁকো দিয়ে প্রতিদিন হাজারো মানুষ পারাপার করে। এমনকি বাচ্চাদের স্কুল যেতে গেলেও এই সাঁকো দিয়েই পারাপার করতে হয়। সেতুর মধ্যে থাকা বিভিন্ন জায়গা থেকে উঠে গিয়েছে কাঠের পাটাতন। 

Updated By: Mar 24, 2024, 12:30 PM IST
Daspur: বাঁশের সাঁকোয় ঘটছে দুর্ঘটনা, মেরামতের দাবিতে অবরোধ ক্ষুব্ধ গ্রামবাসীদের
নিজস্ব চিত্র

চম্পক দত্ত: ভোট আসে, ভোট যায়, প্রতিশ্রুতি রয়ে যায়। দাসপুরে গুরুত্বপূর্ণ কাঠের সাঁকোর ভয়াবহ পরিস্থিতি। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। বারে বারে প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা। দ্রুত সাঁকো মেরামতের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভে সামিল গ্রামবাসীরা।

পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর এক নম্বর ব্লকের পাইকান বোয়ালিয়া এলাকায় ভসড়া খালের উপর অবস্থিত কাঠের সাঁকো দীর্ঘদিন ধরেই বেহাল। দুই জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার কয়েক হাজার মানুষ দীর্ঘ পাঁচ বছর ধরে বেহাল কাঠের সেতুর বেহাল অবস্থা নিয়ে চরম ভোগান্তিতে ভুগছে।

আরও পড়ুন: Lok Sabha Election 2024: রবিবাসরীয় সকালে রাজ্যজুড়ে প্রচারের ঝড় লোকসভা নির্বাচনের প্রার্থীদের

স্থানীয়রা জানায় এই সাঁকো দিয়ে প্রতিদিন হাজারো মানুষ পারাপার করে। এমনকি বাচ্চাদের স্কুল যেতে গেলেও এই সাঁকো দিয়েই পারাপার করতে হয়। সেতুর মধ্যে থাকা বিভিন্ন জায়গা থেকে উঠে গিয়েছে কাঠের পাটাতন। খালের একপ্রান্তে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া থানার গোপালহাজরা, সাহারাজপুর, চকগোপাল। অন্যদিকে অপর প্রান্তে রয়েছে দাসপুরের পাইকানবোয়ালিয়া, ধর্মা, জ্যোতিসব গ্রামগুলি।

বিপদের ঝুঁকি নিয়ে যেতে হয় প্রত্যেককেই। কয়েকদিন আগেই এই কাঠের সাঁকো পার হতে গিয়ে পড়ে গিয়ে জখম হয় এক শিশু। আগেও সাঁকো পারাপার করতে গিয়ে একাধিক গ্রামবাসী জখম হয়েছে।

আরও পড়ুন: West Midnapore: অন্যের জায়গা দখল করে বাড়ি তৈরী! অভিযুক্ত স্থানীয় তৃণমূল নেতা

প্রশাসনকে বারবার জানানো হলেও কোনও ব্যবস্থা নেয়নি প্রশাসন। তাই আজ সকাল থেকেই পাইকান বোয়ালিয়া এলাকায় গ্রামীণ সড়ক অবরোধ করে চলছে বিক্ষোভ। বিক্ষোভে সামিল গ্রামবাসীরা।

অবরোধকারীদের স্পষ্ট দাবি যতক্ষণ না পর্যন্ত এই বাঁশের সাঁকো মেরামতি বা কংক্রিট করার সরকারি প্রতিশ্রুতি মিলছে ততক্ষণ পর্যন্ত এই বিক্ষোভ চলবে।

এই বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি সুকুমার পাত্রের দাবি, ‘বিধায়কের মাধ্যমে রাজ্যস্তরে প্রোপোজাল পাঠানো হয়েছে। পঞ্চায়েত সমিতি বা গ্রাম পঞ্চায়েতের ফান্ড নেই ওই ব্রিজ মেরামতির জন্য। ভোট প্রক্রিয়া মিটলে সেতু মেরামত করা হবে। দ্রুত ব্রীজ মেরামতের ব্যবস্থা করা হবে’।

তবে এই ব্রিজ লোকসভা নির্বাচনে সমস্ত রাজনৈতিক দলের কাছে মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়াবে বলেই জানা যাচ্ছে স্থানীয় সূত্রে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.