Lok Sabha Election 2024: রবিবাসরীয় সকালে রাজ্যজুড়ে প্রচারের ঝড় লোকসভা নির্বাচনের প্রার্থীদের

শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের রবিবাসরীয় প্রচার শুরু হয় উত্তরপাড়ার ফ্ল্যাট পুজো দিয়ে। ডানকুনির চাকুন্দি থেকে গোবরা পর্যন্ত চলে জনসংযোগ ও প্রচার। মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থীর প্রচার। মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থীর বাপি হালদার প্রচার হোলির রং মেখে বাড়িতে বাড়িতে গিয়ে প্রচার করেন। 

Updated By: Mar 24, 2024, 11:56 AM IST
Lok Sabha Election 2024: রবিবাসরীয় সকালে রাজ্যজুড়ে প্রচারের ঝড় লোকসভা নির্বাচনের প্রার্থীদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জমে উঠেছে লোকসভা নির্বাচনের প্রচার। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে দিতে নারাজ। যত দিন এগোচ্ছে ততই বাড়ছে প্রচারের গতি। এই সময়ে কোনও ছুটির দিনকেই ছেড়ে দিতে রাজি নয় কোনও প্রার্থী। এই অবস্থায় রবিবাসরীয় সকালে রাজ্যজুড়ে প্রচারের ঝড় তলেছেন বিভিন্ন দলের প্রার্থীরা।

রবিবারের সাত সকালেই প্রচারে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুভাষ সরকার। আজ বাঁকুড়া শহরের রানীগঞ্জ মোড়ে শ্রমিকদের সঙ্গে কী কথা বলেন তিনি। শ্রমিকদের অভাব অভিযোগের কথা শোনেন তিনি। একই সঙ্গে তিনি জানান গত ১৩ বছরে পশ্চিমবঙ্গে শিল্প নেই, তাই মানুষের কাছে কাজের অভাব রয়েছে।

সাতসকালে ধুপগুড়িতে রবিবাসরীয় প্রচারে ঝড় তুললেন বাম প্রার্থী দেবরাজ বর্মনে। আসন্ন লোকসভা নির্বাচনে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সি পি আই (এম) প্রার্থী দেবরাজ বর্মনের সমর্থনে জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি শহরের ১১ ও ৭ নম্বর ওয়ার্ড সহ ধুপগুড়ির বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি হাটে বাজারে পৌঁছে গেলেন প্রার্থী সহ নেতাকর্মীরা। প্রার্থী দেবরাজকে সঙ্গে নিয়ে ধুপগুড়িতে রবিবাসরীয় প্রচারে ঝড় তুললো বাম নেতা কর্মীরা।

প্রার্থী তালিকা প্রকাশের পর মথুরাপুর লোকসভা কেন্দ্রে আইএসএফ প্রার্থীকে নিয়ে প্রচার। মথুরাপুর লোকসভা কেন্দ্রের আইএসএফ প্রার্থী অধ্যাপক অজয় কুমার দাস রায়গঞ্জের বাসীন্দা। প্রার্থী তালিকায় নিজের নাম ঘোষণার পর মথুরাপুর লোকসভার কুল্পিতে দলীয় সম্মেলনের পর প্রচারে নামেন তিনি।

আরও পড়ুন: West Midnapore: অন্যের জায়গা দখল করে বাড়ি তৈরী! অভিযুক্ত স্থানীয় তৃণমূল নেতা

পাশাপাশি তিনি বলেন, মথুরাপুর লোকসভা কেন্দ্রের পিছিয়ে পড়া মানুষদের জন্য কাজ করবেন। নিজের জয়ের ব্যাপারে আশাবাদী তিনি। তবে সাংগঠনিক দুর্বলতা থাকলেও প্রচারে খামতি রাতে নারাজ আইএসএফ প্রার্থী অজয় কুমার দাস।

রবিবার সাত সকালে বহরমপুর পৌরসভার কুড়ি নম্বর ওয়ার্ডের সুভাষ কলোনি এলাকায় পায়ে হেঁটে প্রচারে বহরমপুর লোকসভায় বিজেপি প্রার্থী ডাক্তার নির্মল সাহা।

শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের রবিবাসরীয় প্রচার শুরু হয় উত্তরপাড়ার ফ্ল্যাট পুজো দিয়ে। ডানকুনির চাকুন্দি থেকে গোবরা পর্যন্ত চলে জনসংযোগ ও প্রচার।

মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থীর প্রচার। মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থীর বাপি হালদার প্রচার হোলির রং মেখে বাড়িতে বাড়িতে গিয়ে প্রচার করেন। তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে কাকদ্বীপ বিধানসভার অন্তর্গত বুদাখালির বিভিন্ন এলাকা জনসংযোগ কর্মসূচিতে উপস্থিত ছিলেন মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী বাপি হালদার।

রবিবাসরীয় প্রচারে রচনা বন্দ্যোপাধ্যায়। আজ চুঁচুড়া বিধানসভা এলাকায় প্রচার ও জনসংযোগ করেন তৃনমূলের তারকা প্রার্থী। কোদালিয়া-১ গ্রাম পঞ্চায়েতের  রবীন্দ্রনগরে শিতলা মন্দিরে পুজো দেন। এরপর রবীন্দ্র নগর বাজার এলাকায় জনসংযোগ করেন। তাকে দেখতে ছবি তুলতে যথারীতি হুড়োহুড়ি পরে যায়। আজ গোটা দিন চুঁচুড়াতেই প্রচার দলীয় কর্মসূচীতে থাকবেন রচনা। বিকেলে চুঁচুড়া ঘড়ির মোড়ে সভা করবেন তিনি।

বৃষ্টিকে উপেক্ষা করে ছাতা মাথায় নিয়ে প্রচারে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রকাশ চিক বড়াইক ডুয়ার্সের বিভিন্ন এলাকায়।এদিন তৃণমূল প্রার্থী প্রকাশ চিক বড়াইক রাজ্যের অনগ্রসর কল্যাণ মন্ত্রী বুলুচিক বড়াইক ও তৃণমূল  ব্লক নেতা জোসেফ মুন্ডা সহ নেতা কর্মীদের নিয়ে মেটেলি ব্লকের ডাংগি চা বাগানে প্রচারে যান। সেখানে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ করেন এবং সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন।

আসানসোলে রবিবাসরীয় প্রচারে একমাত্র বাম প্রার্থী জাহানারা খান। তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা আসানসোলে নেই। বিজেপি-র প্রাথী এখনও ঘোষণা হয়নি, তাই কার্যত একাই দাপিয়ে বেরাচ্ছেন জাহানারা।

পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দক্ষিণ বিধানসভার অন্তর্গত বার্ণপুর এলাকায় আসানসোল লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট সমর্থিত সিপিএম-এর প্রাথী জাহানারা খান ভোটের প্রচার শুরু করেন।

বার্নপুর পুরানাহাট পার্টি অফিস থেকে প্রচার শুরু করেন জাহানারা। এইদিন ডোর টু ডোর ক্যাম্পেন শুরু করেন তিনি। বার্নপুর শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গায় এই প্রচার করেন তিনি। সেখানে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথাবার্তাও বলেন তিনি।

আরও পড়ুন: Malda: মর্মান্তিক পথ দুর্ঘটনা ইংরেজবাজারে! লরির পিছনে ধাক্কায় মৃত ৩

রবীবাসরীয় প্রচারে হুগলির বাম প্রার্থী। চুঁচুড়া খরুয়াবাজারে জনসংযোগ ও ভোট প্রচার করেন সিপিআইএম প্রার্থী মনোদিপ ঘোষ। বাজারে ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলেন তিনি। তৃনমূল ও বিজেপিকে পরাস্ত করতে বামেদের ভোট দেওয়ার আবেদন জানান তিনি।

বরানগরে বসন্ত উৎসবের মাধ্যমে প্রচারে দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়। সেখান থেকেই আক্রমণ করলেন বিজেপিকে।

বরানগর পৌরসভার এক নম্বর ওয়ার্ড মহিলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে অনুষ্ঠিত হয় বসন্ত উৎসব। বরানগর সতীন সেন নগরে বসন্ত উৎসবের মাধ্যমে প্রচার সারলেন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়।

অন্যদিকে সোদপুরে প্রচার সারলেন সুজন চক্রবর্তী। সকাল সকাল দলীয় কর্মী সমর্থকদের নিয়ে সোদপুর ঘোলা মোড় থেকে প্রচার শুরু করেন সিপিআইএম প্রার্থী। প্রচার চলবে নিউ ব্যারাকপুর সাজিরহাট মোড় পর্যন্ত। বাসযাত্রী, পথচারী থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে প্রচারে বেরিয়ে ভোট চাইলেন সিপিআইএম প্রার্থী সুজন চক্রবর্তী।

শনিবার প্রার্থী ঘোষণা হওয়ার পরেই রবিবার মুর্শিদাবাদে মহ: সেলিম শুরু করলেন ভোট প্রচার। শনিবার রাতেই ভাগিরথি এক্সপ্রেসে তিনি বহরমপুর পৌঁছন। রবিবার সকালে মুর্শিদাবাদ লোকসভার জলঙ্গী বিধানসভার সাগরপাড়ায় কর্মীসভার মধ্যে দিয়ে ভোট প্রচার শুরু করলেন সিপিআই(এম) প্রার্থী মহ: সেলিম। উপস্থিত ছিলেন সিপিআই(এম) জেলা সম্পাদক জামির মোল্লা, প্রবীন সিপিআই(এম) নেতা নৃপেন চৌধুরী সহ অন্যান্যরা। কর্মীসভা শেষে প্রার্থীকে নিয়ে মিছিল করবেন সিপিআই(এম) নেতা কর্মীরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.