Jalpaiguri: মায়ের মৃত্যুতে ডেথ সার্টিফিকেট বাবাকে! আজবকাণ্ড জলপাইগুড়িতে

 'ডেথ সার্টিফিকেটে হয়তো কোনও ভুল হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ডেথ সার্টিফিকেটটি সংশোধন করা দেওয়া হবে',  বললেন সুপার স্পেশালিটি হাসপাতালের এম‌এসভিপি কল‍্যাণ খাঁ।

Updated By: Mar 21, 2023, 06:51 PM IST
Jalpaiguri: মায়ের মৃত্যুতে ডেথ সার্টিফিকেট বাবাকে! আজবকাণ্ড জলপাইগুড়িতে

প্রদ্যুৎ দাস: মৃত্যু হল মায়ের, অথচ ডেথ সার্টিফিকেট দেওয়া হল বাবাকে! কীভাবে? বিষয়টি যখন হাসপাতালে কর্তৃপক্ষ নজরে আনলেন, তখন আদালতে যেতে বলা রোগীর পরিবারকে! ঘটনাস্থল, জলপাইগুড়ি।

ঘটনাটি ঠিক কী? জলপাইগুড়ি শহর লাগোয়া ভান্ডিগুড়ি চা-বাগান এলাকার বাসিন্দা রাকেশ ওরাঁও। গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন তাঁর মা রুপনি। ১০ মার্চ তাঁকে ভর্তি করা হয় জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে ভর্তি ছিলেন ৪ দিন। ১৪ মার্চ মৃত্যু হয় ওই মহিলার। এরপরই ঘটল বিপত্তি।

কেন? হাসপাতালে কোনও রোগীর মৃত্যু হলে, নিয়মমাফিক ডেথ সার্টিফিকেট দেওয়া হয় মৃতের পরিবারের লোকেদের। এক্ষেত্রে ব্যতিক্রম ঘটেনি। কিন্তু মা নয়, রাকেশ নাকি তাঁর বাবার ডেথ সার্টিফিকেট দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ! ওই যুবকের দাবি, তাঁর বাবা এখনও জীবিত। বাড়িতেই রয়েছেন তিনি। তাহলে? বিষয়টি জানানোর পর, হাসপাতাল কর্তৃপক্ষ রাকেশ আদালতের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেয় বলে অভিযোগ।

আরও পড়ুন: Zee 24 Ghanta Impact: অবশেষে মিটল সমস্যা, বাঁকুড়ার দুটি স্কুলে ফের চালু মিড-ডে মিল

এদিকে এই ঘটনাটি জানাজানি হতে রীতিমতো শোরগোল পড়ে যায় হাসপাতালে। শেষে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের এম‌এসভিপি কল‍্যাণ খাঁ জানান, 'ডেথ সার্টিফিকেটে হয়তো কোনও ভুল হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ডেথ সার্টিফিকেটটি সংশোধন করা দেওয়া হবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.