Lakshmir Bhandar: বহাল তবিয়তে মহিলা অথচ সরকারি খাতায় মৃত, বছর ভর বন্ধ লক্ষ্মীর ভান্ডার

বিগত বেশ কয়েক মাস লক্ষীর ভান্ডারের টাকা পাচ্ছেন না তিনি। খোঁজ নিতেই যা সামনে এল তাতে প্রায় চমকে গিয়েছেন তিনি। প্রশাসনের খাতায় প্রায় ১ বছর ধরে তিনি নাকি মৃত। আর সে কারণেই এই বিপত্তি।

Updated By: Jan 16, 2024, 02:47 PM IST
Lakshmir Bhandar: বহাল তবিয়তে মহিলা অথচ সরকারি খাতায় মৃত, বছর ভর বন্ধ লক্ষ্মীর ভান্ডার
ফাইল ছবি

চম্পক দত্ত: সম্পূর্ণ সুস্থ গৃহবধূ, দিব্যি হেঁটে চলে বেড়াচ্ছেন। ঘুরছেন, খাচ্ছেন সবই ঠিক আছে। কিন্তু বিগত বেশ কয়েক মাস লক্ষীর ভান্ডারের টাকা পাচ্ছেন না তিনি। খোঁজ নিতেই যা সামনে এল তাতে প্রায় চমকে গিয়েছেন তিনি। প্রশাসনের খাতায় প্রায় ১ বছর ধরে তিনি নাকি মৃত। আর সে কারণেই এই বিপত্তি। প্রতিনিয়ত গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। তবুও কোনও সুরাহা হয়নি।

আরও পড়ুন, North 24 Prgs Death: কুয়োয় পড়ে ২ সন্তান; উপর থেকে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছে শিক্ষকের দেহ, চাঞ্চল্য এলাকায়

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের সুলতানপুর গ্রাম পঞ্চায়েতের কুরান গ্রামে। ওই গ্রামের বাসিন্দা দিপালী মান্ডি। দিপালী দেবীর দাবি, কয়েক মাস আগে তিনি লক্ষ্য করেন তার লক্ষীর ভান্ডারের টাকা আসছে না। ২০২৩ সালের মার্চ মাস থেকে লক্ষীর ভান্ডারে টাকা পাচ্ছে না সে। আধার কার্ডের নাম্বার ধরে তথ্য যাচাই করতে গিয়ে দেখেন আধার কার্ড নাম্বার শো করলে সেখানে দেখানো হচ্ছে দিপালী মৃত।

তাই তিনি নিজেকে জীবিত প্রমাণের জন্য গ্রাম পঞ্চায়েতের প্রধান থেকে শুরু করে ব্লক প্রশাসন সকলের কাছে প্রতিনিয়ত ছুটছেন। লিখিত আবেদন জানিয়েছেন সমস্তা জায়গায়। কিন্তু লক্ষীর ভান্ডারে এখনও জীবিত হয়নি দিপালী। তাই লক্ষ্মীর ভান্ডারের হাজার টাকা করে না পাওয়ায় চরম সমস্যায় পড়েছেন তিনি। যদিও এ বিষয়ে সুলতানপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান কৌশিক জানা বলেন, বিষয়টি নিয়ে আমরা ব্লক প্রশাসন থেকে শুরু করে মহকুমা প্রশাসন সকলকে জানিয়েছি। আশা করি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে। এখন দেখার দিপালী কবে নিজেকে জীবিত প্রমাণ করে বন্ধ হওয়া লক্ষীর ভান্ডারের হাজার টাকা পুনরায় পায়।

আরও পড়ুন, Tribal Festival: ভেজা বিন্দা উৎসব, গ্রামের বীর নির্বাচিত হবে তীরন্দাজ পরীক্ষায়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.