সরকারি অনুমোদন ছাড়াই ভ্যাকসিন দেওয়ার তোড়জোড়, ধৃত ডায়াগনস্টিক সেন্টারের কর্মকর্তা

টিকার জন্য নেওয়া হচ্ছিল ১১৫০ টাকা। কিন্তু রসিদ দেওয়া হচ্ছিল অন্য একটি ক্লিনিকের নামে

Updated By: Jun 28, 2021, 11:56 PM IST
সরকারি অনুমোদন ছাড়াই ভ্যাকসিন দেওয়ার তোড়জোড়, ধৃত ডায়াগনস্টিক সেন্টারের কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদন: সরকারি অনুমোদন ছাড়া ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করে ধৃত খড়গপুরের এক ডায়াগনস্টিক সেন্টারের কর্মকর্তা। রবিবার বিশেষ অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করেন মহকুমা শাসক(খড়গপুর) আজমল হোসেন, এসডিপিও দীপক সরকার-সহ জেলা স্বাস্থ্য আধিকারিকরা। আজ ওই ব্যক্তিকে আদালতে তোলা হয়।

আরও পড়ুন-সরকারের কোনও ভূমিকা নেই, পুলিস-পুরসভা দায়িত্ব এড়াতে পারে না, টিকা-কাণ্ডে Mamata

খড়গপুরের(Kharagpur) ওই ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযোগ, করোনা টিকা দেওয়ার নামে অগ্রিম নাম নথিভূক্ত করছিল ওই সেন্টারটি। এর জন্য নেওয়া হচ্ছিল ১১৫০ টাকা। কিন্তু ওই টাকা নিয়ে রসিদ দেওয়া হচ্ছিল অন্য একটি ক্লিনিকের নামে।  আবার রসিদ তারিখ দেওয়া হচ্ছিল ২৮ জুন। 

ওই ধরনের রশিদ দেখে সন্দেহ হয় কয়েকজনের। তারা বিষয়টি নজরে আনেন জেলা স্বাস্থ্য দফতরের। তারপরেই স্বাস্থ্য দফতরকে সঙ্গে নিয়ে অভিযান চালান মহকুমা শাসক। গ্রেফতার করা হয় ডায়াগনস্টিক সেন্টারের ওই কর্মকর্তাকে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, জিজ্ঞাসাবাদে ধৃত জানিয়েছে, ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে স্বাস্থ্য দপ্তরের অনুমোদন ছিল না। কলকাতার দুটি ক্লিনিকের কাছ থেকে তারা অনুমোদন নিয়েছিল।

আরও পড়ুন-করোনা আবহের মধ্যেই ক্রিকেটার Rohit Damodharan-র সঙ্গে গাঁটছড়া বাঁধলেন Aishwarya

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাই চন্দ্র মন্ডল বলেন, বিনা অনুমতিতে ভ্যাকসিন দেওয়ার প্রস্তুতি নিয়েছিল একটি ডায়াগনস্টিক সেন্টার। অভিযান চালিয়ে তা বন্ধ করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)