IIT Kharagpur-এ ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুন নেভাতে হিমশিম খেল দমকল

আতঙ্ক ছড়াল ক্যাম্পাসে।

Updated By: Mar 25, 2021, 11:58 PM IST
IIT Kharagpur-এ ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুন নেভাতে হিমশিম খেল দমকল

নিজস্ব প্রতিবেদন: ভরসন্ধেবেলায় ক্যাম্পাসের ভিতরে হেলিপ্যাডে ভয়াবহ অগ্নিকাণ্ড। পুড়ল বেশ কয়েকটি গাছ ও শুকনো পাতা। আগুন ছড়িয়ে পড়ল আশাপাশের ১ কিমি এলাকায়। তীব্র আতঙ্ক ছড়াল খড়গপুর আইআইটিতে (IIT, Kharagpur)। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে কার্যত হিমশিম খেল দমকল। 

খড়গপুর আইআইটিতে ভিআইপিদের আনাগোনা লেগেই থাকে। মূল ক্যাম্পাস ও হস্টেল থেকে নিরাপদ দূরত্বে একটি স্থানীয় হেলিপ্যাড তৈরি করা হয়েছে বলে জানা গিয়েছে। এদিন সন্ধ্যবেলায় সেই হেলিপ্যাডটিতেই আচমকা আগুন লেগে যায়। ক্যাম্পাসের ভিতরে গাছের অভাব নেই। বসন্তের আগমনে শুকনো পাতায় ভরে গিয়েছে চারপাশ। ফলে যা হওয়ার, তাই হয়েছে। হেলিপ্যাডের ছাড়িয়ে আশেপাশে এলাকায় আগুন ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। ঘটনাটি কর্মীদের নজরে আসামাত্রই তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে যখন দমকল দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন, ততক্ষণে আগুন অনেকটাই ছড়িয়ে প়ড়েছে। ক্ষয়ক্ষতিও হয়ে গিয়েছে।

আরও পড়ুন: রসিকপুর বিস্ফোরণকাণ্ডে ধৃত ১ যুবক, শুরু রাজনৈতিক চাপানউতোর

তবে. হস্টেল বা মূল ক্যাম্পাসের তেমন কোনও ক্ষতি হবে না বলেই মনে করা হচ্ছে। কিন্তু দেশের অন্যতম কুলীন এই শিক্ষা প্রতিষ্ঠানে এত ভয়াবহ  আগুন লাগাল কী করে? আগুন নেভাতে দিয়ে কেনইবা হিমশিম অবস্থা হল দমকলের? তা নিয়ে প্রশ্ন উঠেছে।  মুখে কুলুপ আইআইটি কর্তৃপক্ষের।

.