Malda: পর্যটকদের জন্য সুখবর, ইতিহাসের মালদহে এবার ঝকঝকে হোমস্টে

ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া হিজল বনকে কেন্দ্র করে নতুন পর্যটনকেন্দ্রও গড়ে তোলা হবে।

Updated By: Jul 14, 2022, 09:07 PM IST
Malda: পর্যটকদের জন্য সুখবর, ইতিহাসের মালদহে এবার ঝকঝকে হোমস্টে

রণজয় সিংহ: ইতিহাসের খোঁজে ভিড় জমান পর্যটকরা। মালদহে এবার হোমস্টে তৈরির উদ্যোগ নিল জেলা প্রশাসন। শুধু তাই নয়, ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া হিজল বনকে কেন্দ্র করে নতুন পর্যটনকেন্দ্রও গড়ে তোলা হবে।

ইতিহাসের জেলা মালদহ। একসময়ে বাংলার রাজধানী ছিল গৌড়। আদিনা, পাণ্ডুয়া, জগজীবনপুরেও রয়েছে বহু ঐতিহাসিক নির্দশন। স্রেফ এ রাজ্য নয়, ইতিহাসের টানে ভিনরাজ্য থেকে পর্যটকরা আসেন মালদহে। কিন্তু থাকার তেমন জায়গা কই? পর্যটকরা ওঠেন মালদহ শহরের কোনও হোটেল বা লজে। 

আরও পড়ুন: Elephant At Ration shop: রেশনের জন্য বারবার দুয়ারে হাতি, তটস্থ চা বাগান

পুজোর আর ১০০ দিনও বাকি নেই। মালদহে পর্যটকদের থাকার জন্য হোমস্টে তৈরির পরিকল্পনা করল জেলা প্রশাসন। জেলশাসক নীতিন সিংহনিয়া জানিয়েছে, যাঁরা হোমস্টে তৈরি করতে আগ্রহী, তাঁদের আবেদন করতে বলা হয়েছে। হোমস্টেগুলি পর্যটক দফতরের ওয়েবসাইটে নথিভুক্ত থাকবে। অনলাইনেই বুকিং করতে পারবেন পর্যটকরা।

আরও পড়ুন: Murshidabad Blast: ফের বিস্ফোরণ! ডোমকলে এবার হাত উড়ে গেল যুবকের

এদিকে মালদহের হবিবপুরের ব্লকে শ্রীরামপুর পঞ্চায়েতের সিঙ্গাবাদ ও তিলাসন গ্রামে মাঝে রয়েছে হিজল বন। জায়গাটি একেবারেই ভারত-বাংলাদেশ লাগোয়া। সেখানে স্থায়ী পর্যটককেন্দ্র গড়ে তুলতে চায় প্রশাসন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.