Kolkata Doctor Rape and Murder case: আরজি কর কাণ্ডের প্রতিবাদে মিছিল! তিনটি স্কুলকে শোকজ জেলা শিক্ষা দফতরের

R G Kar Incident: যদিও স্কুলের টিচার ইনচার্জ অঞ্জন কুমার সাহা বলেন, 'বর্তমান ও প্রাক্তন কিছু ছাত্র মিছিল করেছিল। কিন্তু স্কুল ছুটির পর সেই মিছিল হয়েছিল। শিক্ষকরা তাতে অংশ নেয়নি।' 

Updated By: Aug 24, 2024, 01:01 PM IST
Kolkata Doctor Rape and Murder case: আরজি কর কাণ্ডের প্রতিবাদে মিছিল! তিনটি স্কুলকে শোকজ জেলা শিক্ষা দফতরের
ফাইল ছবি

দেবব্রত ঘোষ: আরজি কর কাণ্ডের প্রতিবাদে মিছিল করায় তিনটি স্কুলকে শোকজ করল জেলা শিক্ষা দফতর। ব্যাটরা রাজলক্ষ্মী বালিকা বিদ্যালয়, বলুহাটি গার্লস হাইস্কুল ও বলুহাটি হাই স্কুল কর্তপক্ষের কাছে গতকাল নোটিস পাঠানো হয়েছে। ছাত্র-ছাত্রীদের নিয়ে মিছিল করানো শিশু অধিকার বিরোধী। এই মর্মে চিঠি পাঠানো হয়েছে। ২৪ ঘন্টার মধ্যে শো কজের জবাব দিতে বলা হয়েছে। তা নাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে জেলা স্কুল পরিদর্শকের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন, Weather: শক্তিশালী নিম্নচাপের দোসর ঘূর্ণাবর্ত! অতি ভারী বৃষ্টির সতর্কতা, চলবে টানা দুর্যোগ....

যদিও বলুহাটি হাই স্কুলের টিচার ইনচার্জ অঞ্জন কুমার সাহা বলেন, 'বর্তমান ও প্রাক্তন কিছু ছাত্র মিছিল করেছিল। কিন্তু স্কুল ছুটির পর সেই মিছিল হয়েছিল। শিক্ষকরা তাতে অংশ নেয়নি।' এর আগে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ করলে "ছাল ছাড়িয়ে নেওয়া হবে", "টিসি দিয়ে দেওয়া হবে" হুঁশিয়ারি দিয়েছিল উত্তর ২৪ পরগনার গাইঘাটা মন্ডলপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। 

এবার নোটিস এল খোদ জেলা শিক্ষা দফতর থেকেই। আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদ করলে "ছাল ছাড়িয়ে নেওয়া হবে ও স্কুল থেকে টিসি দিয়ে দেওয়া হবে।" ছাত্র-ছাত্রীদের এমন হুঁশিয়ারি দেওয়ার অভিযোগ স্কুলের প্রধান শিক্ষক দেবাশীষ ঘোষের বিরুদ্ধে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক দেবাশিষ ঘোষ। তিনি বলেন, "কোনওরকম হুঁশিয়ারি দেওয়া হয়নি। আমি শুধু ওদের বলেছি স্কুল চলাকালীন যেন এসব না করতে। স্কুল ছুটি হওয়ার পর ওরা প্রতিবাদ করুক তাতে আমি কিছু বলব না।" 

আরও পড়ুন, Bengali News LIVE Updates: আরজি কর-কাণ্ডে সন্দীপ-সঞ্জয় সহ ৭ জনের পলিগ্রাফ টেস্টের প্রক্রিয়া শুরু

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.