জাঁকিয়ে বসছে করোনা আতঙ্ক, বিশ্বভারতীতে বন্ধ করে দেওয়া হল সমস্ত ক্লাস ও পরীক্ষা

করোনা ভাইরাসের আতঙ্কে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্লাস বন্ধ থাকবে। 

Updated By: Mar 14, 2020, 02:52 PM IST
জাঁকিয়ে বসছে করোনা আতঙ্ক, বিশ্বভারতীতে বন্ধ করে দেওয়া হল সমস্ত ক্লাস ও পরীক্ষা

নিজস্ব প্রতিবেদন: শান্তিনিকেতনেও করোনা আতঙ্ক। বন্ধ করে দেওয়া হল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্লাস এবং পরীক্ষা। এমনকি হোস্টেলও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। শুক্রবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানে উল্লেখ করা ছিল, করোনা ভাইরাসের আতঙ্কে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্লাস বন্ধ থাকবে। 

আরও পড়ুন: বন্দরগুলিতে খুঁটিয়ে স্ক্রিনিং, করোনা মোকাবিলায় তারাতলা-হলদিয়ায় তৈরি আইসোলেশন ওয়ার্ড

পাশাপাশি সমস্ত অনুষ্ঠানও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ৩১ মার্চের পর পরবর্তী নির্দেশিকা জারি করবে কর্তৃপক্ষ। করোনা ভাইরাস সম্পর্কে সাবধানতা অবলম্বনের জন্য গত ৫ মার্চ UGC-র একটি নির্দেশিকা আসে। তার প্রেক্ষিতে ১৩ মার্চ বিশ্বভারতী কর্তৃপক্ষ জরুরি সভা ডাকা হয়েছে। সেখানে  সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়। যতদিন না পরবর্তী নির্দেশিকা বেরোচ্ছে ততদিন পর্যন্ত পড়ুয়াদের হোস্টেলে ফিরতে মানা করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। শুধু তাই নয় ইতিমধ্যেই নবান্নর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে ৩১ মার্চ পর্যন্ত স্কুল কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। যদিও সূচি মেনে চলবে উচ্চমাধ্য়মিক পরীক্ষা, তাতে কোনও রদবদল হবে না। 

এই মুহূর্তে দেশ জুড়ে আতঙ্কের অন্য নাম করোনাভাইরাস। কার্যত মহামারির মতো ছড়িয়ে পড়ছে ভাইরাস। লাফিয়ে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বন্ধ করে দেওযা হয়েছে সীমান্ত। ভারত ইতিমধ্যেই সমস্ত ভিসা বাতিল করেছে। জোর কদমে চলছে সচেতনতামূলক প্রচার।

.