ধীরে সরছে নাছোড় নিম্নচাপ, শুক্রবারও ভোগাবে বৃষ্টি

অভিমুখ উত্তর পূর্ব দিকেই বটে তবে রাজ্যের উপর থেকে অত্যন্ত ধীর গতিতে সরছে এই নিম্নচাপ। আর তাতেই বেকায়দায় গাঙ্গেয় উপত্যকা।

Updated By: Nov 16, 2017, 02:52 PM IST
ধীরে সরছে নাছোড় নিম্নচাপ, শুক্রবারও ভোগাবে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন:  বৃষ্টির হাত থেকে এখনই রেহাই মিলছে না রাজ্যবাসীর।  আগামী ২৪ ঘণ্টাও জারি থাকবে বৃষ্টি, সঙ্গে বইবে হালকা ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: ফের উত্তপ্ত পাড়ুই, বিজেপির দলীয় কার্যালয়ে ‘হামলা’, বোমাবাজি

মঙ্গলবার রাত থেকে সেই যে শুরু হয়েছে, এখন থামার লক্ষ্মণ নেই। নিম্নচাপের কাঁটায় অসময়ের বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গ। কখনও ঝিরঝিরে, কখনও বা কিছুটা জোরে। তিন দিনের এক নাগাড়ে বৃষ্টিতে বেজায় সমস্যায় বঙ্গবাসী। বৃষ্টিজলে ডেঙ্গি বাড়ার বিপদ তো রয়েছেই, সঙ্গে আমন ধানের মরশুমে মাথায় হাত পড়েছে চাষিদের। শুক্রবার থেকে আকাশ পরিষ্কার হওয়ার আভাস দিয়েছিল হাওয়া অফিস। আশ্বস্ত করেছিল, নিম্নচাপটি উত্তর পূর্ব দিকে সরে যাবে। অভিমুখ উত্তর পূর্ব দিকেই বটে তবে রাজ্যের উপর থেকে অত্যন্ত ধীর গতিতে সরছে এই নিম্নচাপ। আর তাতেই বেকায়দায় গাঙ্গেয় উপত্যকা।

আরও পড়ুন: পুরনো শত্রুতার জেরে মোটা অঙ্কের টাকা ছিনতাই

শুক্রবারও আকাশ পরিষ্কার হওয়ার কোনও লক্ষ্ণন নেই বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। ধীরে ধীরে নিম্নচাপটি দুর্বল হবে। আর নিম্নচাপ সরলেই রাজ্যে সুগম হবে শীতের পথ। আপাতত, ঝিরঝিরে বৃষ্টি আর শিরশিরানি হাওয়াই রাজ্যবাসীর সঙ্গী।  

.